স্টাফ রিপোর্টার, কলকাতা: সকালে গরম থাকলেও বিকালে স্বস্তি মিলতে পারে রাজ্যের তৃতীয় দফার নির্বাচনী জেলাগুলিতে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

গত ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি হলেও মালদহ, বালুরঘাটে বৃষ্টি হয়নি। বৃষ্টির খবর মেলেনি মুর্শিদাবাদ এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে। ফলে ভোটের দিন সকালবেলা অস্বস্তির কারন হতে পারে গরম। বিকেলে মিলতে পারে স্বস্তি।

আরও পড়ুন- কালিয়াচকে কংগ্রেসের নির্বাচনী কার্যালয় লক্ষ্য করে ব্যাপক বোমাবাজি

সোমবার বালুরঘাটের তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস, মালদহের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস। মুর্শিদাবাদের তাপমাত্রাও ঘোরাফেরা করেছে ৩৫ ডিগ্রির আশেপাশে। এই তাপমাত্রা আজ বৃদ্ধি পাবে। বিকালের দিকে কয়েকটি স্থানে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। হতে পারে বৃষ্টিও। বালুরঘাট এবং মালদহের দিকে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এখানেও তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাসও রয়েছে।

আরও পড়ুন- হাসপাতালে ভরতি গুরুতর অসুস্থ সারদা কর্তা সুদীপ্ত সেন

এদিকে কলকাতাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বিকালের দিকে। তবে বৃষ্টি সম্ভাবনা বেহসি হবে তখনই যখন মেঘ এক জায়গায় বেশী স্থায়ী হবে।

এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বোচ্চ আর্দ্রতা ৯৬ শতাংশ, সর্বনিম্ন ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।