স্টাফ রিপোর্টার, কলকাতা: আগামী তিন দিন স্বস্তির বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। পশ্চিমের জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। পাশাপাশি কালবৈশাখীও হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।বৃষ্টির জেরে খানিকটা তাপমাত্রা কমতে পারে।

আজ, কাল ও পরশু কলকাতাসহ রাজ্যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তিনদিনই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। অন্যদিকে, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের সমস্ত জেলাতেও আগামী তিন দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতরের আধিকারিকের কথায়, ‘‘আগামী তিন দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে।’’ মঙ্গলবার সকাল থেকে রোদে পুড়েছে শহর কলকাতা।মঙ্গলবার সকালে শহরের সর্বোচ্চ ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। সর্বনিম্ন ২৭.৩ ডিগ্রি সেলসিয়া যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমান সর্বোচ্চ ৯২ শতাংশ, সর্বনিম্ন ৫৮ শতাংশ।

সোমবার সবথেকে বেশি পারদ চড়েছিল বাঁকুড়ায়। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৩.৩ ডিগ্রি সেলসিয়াস। আসানসোলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস, প্রায় বলা যেতেই পারে। পানাগড়ের সর্বোচ্চ ছিল তাপমাত্রা ৪০.২ ডিগ্রি সেলসিয়াস। মেদিনীপুর এবং বর্ধমানের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস। কৃষ্ণনগরের জেলার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.০ ডিগ্রি সেলসিয়াস।