নয়াদিল্লি: করোনা ভাইরাসে বাড়ছে বেকারত্ব। তবে এখনই ভালো খবর শোনাল কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ড। গ্র্যাজুয়েট, পোস্ট-গ্র্যাজুয়েট এবং ডিপ্লোমা হোল্ডারদের জন্য নতুন চাকরির খোঁজ দিচ্ছে সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ড।

আবেদনের সময়: চাকরির আবেদনপত্র মে মাসের ৫ তারিখ থেকে পাওয়া যাবে, জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে।

নোটিফিকেশন: পরিবেশ-বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রকের আওতায় আসে সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ড। সিপিসিবি জানিয়েছে, করোনা মহামারি পরিস্থিতির জন্য দেশে লকডাউন চলছে, বিভিন্ন পদের জন্য যথাযথ ভারতীয় নাগরিকদের অনলাইনে আবেদন নেওয়া হচ্ছে”।

শূণ্যপদ: সায়েনটিস্ট ‘বি’- ১৩, জুনিয়র সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট: ২, সিনিয়র টেকনিশিয়ান: ৬, ডেটা এন্ট্রি অপারেটর: ২, জুনিয়র টেকনিশিয়ান: ২, জুনিয়র ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট: ৭, লোয়ার ডিভিশন ক্লার্ক: ১৩, অ্যাটেনডেন্ট: ৩

জেনে রাখা দরকার: শূন্যপদের জন্য যোগ্য আবেদনকারিদের আশা করা হচ্ছে। প্রতিতী পদের জন্য প্রয়োজনীয় কোয়ালিফিকেশন, অভিজ্ঞতা জরুরি। কোয়ালিফিকেশন এবং বয়স আবেদনের শেষ তারিখ হিসেবে গ্রাহ্য করা হবে। আবেদনের শেষ তারিখ ২৫ মে, ২০২০। শেষ তারিখের পর কোনও তথ্য পরিবর্তন করা যাবে না।

** আবেদনকারিদের অ্যাপ্লিকেশনের সঙ্গে ডকুমেন্ট এবং সার্টিফিকেটের স্ক্যান কপি আপলোড করতে হবে না। লেখা পরীক্ষার সময় ভেরিফিকেশনের জন্য পরীক্ষার্থীদের আসল পরিচয়পত্র আনতে হবে, যার উল্লেখ করা হয়েছে আবেদনপত্রে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।