স্টাফ রিপোর্টার, রায়গঞ্জ: নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বাড়ি বাড়ি প্রচারে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী তথা রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী। বুধবার রায়গঞ্জের ইন্দিরা কলোনিতে ঘটনাটি ঘটেছে৷ এদিন প্রবল বিক্ষোভের মুখে পড়ে মাঝপথে প্রচার থামিয়ে ফিরতে হয়েছে তাঁকে৷

নাগরিকত্ব আইনের প্রতিবাদে দেশজুড়ে ঝড় বইছে৷ এই আন্দোলনের অন্যতম মুখ হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ তাই পশ্চিমবঙ্গে সিএএ-এর প্রচারে আলাদা গুরুত্ব দিচ্ছে গেরুয়া শিবির৷ বাড়ি বাড়ি গিয়ে প্রচারের জন্য দলের নেতা-কর্মী ও জনপ্রতিনিধিদের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। শীর্ষ নেতৃত্বের সেই নির্দেশকে কার্যকর করতেই বুধবার রায়গঞ্জ শহরের ইন্দিরা কলোনিতে গিয়েছিলেন দেবশ্রী। সেখানে দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে লিফলেট হাতে প্রচারে নামেন।

কেন্দ্রীয় মন্ত্রী পৌঁছতেই তাঁকে ঘিরে শুরু হয় বিক্ষোভ। গো ব্যাক স্লোগান ওঠে। কেন্দ্রীয় মন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীরা অসহায় অবস্থার মধ্যে পড়ে যান। সাধারন মানুষের বিক্ষোভ সামাল দিতে ব্যর্থ হন কেন্দ্রীয় মন্ত্রী ও তাঁর দলীয় নেতা কর্মীরা। শেষপর্যন্ত পিছু হটেন দেবশ্রী।

এলাকার বাসিন্দাদের অভিযোগ, জয়ী হওয়ার পর এই প্রথম মন্ত্রী দেবশ্রী চৌধুরীকে দেখা গিয়েছে। যে সব প্রতিশ্রুতি তিনি দিয়েছিলেন তার একটিও পূরণ করেননি। এছাড়াও নাগরিকত্ব আইনও তাঁরা মানবেন না বলে জানিয়েছেন।

উল্লেখ্য, অনেকদিন ধরেই এনআরসি ও সিএএ আতঙ্কে রয়েছে রায়গঞ্জের মানুষ৷ রাত থেকে লাইনে দাঁড়িয়ে আধার কার্ড সংশোধন করতে গিয়ে জেরবার হচ্ছে তারা৷ এই পরিস্থিতিতে কেন্দ্রীয় মন্ত্রীকে দেখে আরও ক্ষেপে গিয়েছেন স্থানীয়রা৷ যদিও কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী তথা রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী বলেন, “আজকের এই ঘটনা বিরোধীদের চক্রান্ত। তবে আমি সিএএ নিয়ে প্রচার করেছি এবং সাধারণ মানুষকেও বিষয়টি বুঝিয়েছি।”