তিমিরকান্তি পতি,বাঁকুড়া: সপ্তদশ লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফায় আগামী ১২ মে৷ ওই দিন বাঁকুড়া ও বিষ্ণুপুর লোকসভার এই দুটি কেন্দ্রে ভোট। তার আগে নিশ্ছিদ্র নিরাপত্তার বলয়ে গোটা জেলা মুড়ে ফেলার কাজ শুরু হয়েছে।

ইতিমধ্যে নির্বাচন উপলক্ষ্যে আপাতত ছয় কোম্পানি কেন্দ্রীয় বাহিনী জেলায় এসে পৌংছেছে৷ শুরু হয়েছে রুট মার্চ৷ অন্যদিকে দক্ষিণের জঙ্গলমহলে বেশ কিছু গুরুত্বপূর্ণ জায়গায় পুলিশের পক্ষ থেকে সিসিটিভি লাগানো হয়েছে৷ এর পাশাপাশি পুলিশের উদ্যোগে জেলা জুড়ে চলছে ‘নাকা’ তল্লাশি। যার মধ্যে তিন কোম্পানী জঙ্গলমহলে, এক কোম্পানী বাঁকুড়া শহর এলাকা ও বাকি দু’কোম্পানী বিষ্ণুপুর মহকুমা এলাকায় পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে জয়পুর এলাকায় কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা রুটমার্চ শুরু করেছে। সঙ্গে পুলিশের তরফে বিভিন্ন যানবাহন আটকে চলছে নাকা চেকিং। নির্বাচনের আগে যেকোন ধরনের নাশকতা আটকাতে বদ্ধপরিকর জেলা পুলিশ।

জেলা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ভোটের সাধারণ মানুষের যাতে কোন অসুবিধা না হয়, রাজনৈতিক সন্ত্রাসের ঘটনা না ঘটে সেদিকে পুলিশের পক্ষ থেকে কড়া নজর রাখা হয়েছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর মিললে সঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলেও তিনি জানান।