তিমিরকান্তি পতি, বাঁকুড়া: ‘ভ্যালেন্টাইন ডে’ বা প্রেম দিবসকে নিয়ে তরুণ প্রজন্মের উন্মাদনা বাড়ছে দক্ষিণের জেলা বাঁকুড়াতেও। পশ্চিমী সংস্কৃতির আমদানি বলে গালমন্দ পাড়লেও, ক্যালেণ্ডারের নির্ধারিত ১৪ ফেব্রুয়ারি তারিখটিকে ঘিরে শুক্রবার জেলা জুড়ে নতুন প্রজন্মের অন্যরকম উন্মাদনার ছবি ধরা পড়লো আমাদের ক্যামেরায়।

এদিন সকাল থেকেই বিষ্ণুপুরের লালগড় প্রকৃতি উদ্যানে বিভিন্ন বয়সীরা প্রিয় মানুষটিকে সঙ্গে নিয়ে ভিড় করেছেন। পরস্পরকে গোলাপ বিনিময়ের পাশাপাশি একান্তে কিছুটা সময় কাটানোর চেষ্টা করেছেন প্রায় সকলেই। এখানে মনের মানুষকে নিয়ে বেড়াতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক কলেজ ছাত্রী বলেন, সারা বছর অপেক্ষায় থাকি আজকের এই দিনটার জন্য। প্রিয় জনের সঙ্গে হাতে হাত রেখে কাটানো মুহূর্তটার রেশ সারা বছর ধরে বয়ে বেড়ানোর মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করে বলে তিনি জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক আর এক যুবক বলেন, জয়পুর বনলতা রিসর্টে খাওয়া দাওয়া এবং ঘুরে লালগড় প্রকৃতি উদ্যানে এসেছি। আজকের এই বিশেষ দিনটা স্পেশ্যাল মানুষের স্পেশ্যাল ভাবেই কাটানোই মূল উদ্দেশ্য বলে তিনি জানিয়েছেন।

ভ্যালেন্টাইন ডে কে ঘিরে ফুল ব্যবসায়ীরাও বেজায় খুশি। এই দিনটাতে গোলাপের চাহিদা থাকে তুঙ্গে। বিষ্ণুপুরের এক ফুল ব্যবসায়ী জানিয়েছেন এদিন সর্বোচ্চ ৩০ টাকা পর্যন্ত গোলাপ বিক্রি হয়েছে। চাহিদার তুলনায় আমদানি যথেষ্ট কম ছিল বলেই তিনি জানান।