শ্রীনগর: নিয়ন্ত্রণ রেখায় আবারও সংঘর্ষ বিরতী চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান৷ জম্মু-কাস্মীরের পুঞ্চ সেক্টরে ভারতীয় জোয়ানদের লক্ষ্য করে এলোপাথাড়ি মর্টার হামলা চালাতে থাকে পাক রেঞ্জার্সরা৷ যোগ্য জবাব দেয় ভারতীয় সেনা জওয়ানরা৷

লাগাতার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনে পাকিস্তান রেঞ্জার্সের গুলিতে শহিদ হয়েছিল ভারতীয় সেনার এক অফিসার এবং তাঁর স্ত্রী। আর এই ঘটনার জেরে পাকিস্তান রেঞ্জার্সকে খোলা হাতে জবাব দিয়েছিল ভারতীয় সেনা। ভারতীয় সেনার হেভি শেলিংয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল পাকিস্তানের। ধ্বংস হয়ে গিয়েছিল একাধিক পাক বাঙ্কার। ইতিমধ্যে দুই পাকিস্তানি সেনা খতম হয়েছে। সাত পাকিস্তানি সেনা গুরুতর আহত। যাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

শুধু পাকিস্তান সেনাবাহিনীর নয়, ব্যপক ক্ষতি হয়েছে সীমান্ত সংলগ্ন এলাকাতেও। জানা গিয়েছে হেভি শেলিংএ পাঁচজন সাধারণের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়া ১০ জন আহত বলে জানা গিয়েছে। জম্মু-কাশ্মীরের পুঞ্চ সেক্টর থেকে এই হামলা চালায় সেনাবাহিনী। ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, গত কয়েকদিনে পাকিস্তানের তরফে লাগাতার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করা হয়েছে। জনবহুল এলাকা লক্ষ্য করে হেভি শেলিং করা হয়েছে। সেনাবাহিনীর জওয়ান সহ সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। শনিবার পাকিস্তানি সেনাদের গোলাগুলির উপযুক্ত জবাব দিয়েছে ভারতীয় সেনারা। আর তাতেই এই অবস্থা।