মুম্বই: বিচার হোক বা না হোক মহিলাদের সঙ্গে অবাঞ্ছিত ঘটনা ঘটেই চলেছে আজও। প্রকাশ্যে চুম্বন করে পালিয়ে যাচ্ছে এক ব্যক্তি। সম্প্রতি প্রকাশ্যে এসেছে সেই ভিডিও। সিসিটিভি ফুটেজে ধরা পড়ে ঘটনাটি।

মুম্বই রেল স্টেশনের ঘটনা। ফাঁকা স্টেশনে রাতের বেলা ঘটছে এরকম ঘটনা। একদিন নয়, একাধিক মহিলার সঙ্গে এমনটাই করছে ওই ব্যক্তি। ফুটেজ দেখে রীতিমধ চমকে গিয়েছে পুলিশ।

ফাঁকা ওভারব্রিজে এক যুবতীকে পিছন থেকে এসে চুম্বন করে পালিয়ে যাচ্ছে এক যুবক। আর ভয়ে ওই যুবতী বার বার পিছন ফিরে দেখছে। মাটুঙ্গা রেল স্টেশনে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের তরফে জানানো হয়েছে, এই দুষ্কৃতী একাধিকবার এমন কাজ করেছে। যেখানে মহিলাদের আপত্তিজনক ভাবে ছোঁয়া বা জড়িয়ে ধরে চুম্বন করার ঘটনা ঘটেছে। তবে মাটুঙ্গা থানার তরফে জানানো হয়েছে, ওই যুবকের বিরুদ্ধে শ্লীলতাহানির কোনও অভিযোগ এখনও দায়ের করেননি কোনও মহিলা।

অভিযোগ দায়ের না হলেও তার পরিচয় পেয়ে গিয়েছে পুলিশ। আসলে চুরি, পকেটমারির অভিযোগে গ্রেফতার করা হয়েছিল এক যুবককে। তদন্তকারীরা তাকে জেরা করেন। অন্য কোনও অপরাধের সঙ্গে জড়িয়ে আছেন কিনা, খতিয়ে দেখার চেষ্টা চলে। তখনই নজরাদারি ক্যামেরার ওই ফুটেজগুলির সঙ্গে মিলিয়ে দেখা হয় যুবকের ছবি। তখনই বোঝা যায় যে এই ‘চোরই’ শ্লীলতাহানি করছে। চুরির মামলায় তাঁকে আদালতে তোলা হয়, এখন জামিনে মুক্ত।

শেষ যে ঘটনার ভিডিয়ো সামনে এসেছে সেটি ২৫ জানুয়ারি মাটুঙ্গা স্টেশনের। কোনও মহিলা শ্লীলতাহানির অভিযোগ জানালে ব্যবস্থা নিতে সুবিধা হবে পুলিশের।

প্রশ্ন অনেক: দ্বিতীয় পর্ব