নয়াদিল্লি: সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন বা সিবিএসই একগুচ্ছ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মোট ৩৫৭ টি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মূলত এ,বি এবং সি এই তিনটি গ্রুপে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অ্যাসিসটেন্ট সেক্রেটারি, অ্যাসিসটেন্ট সেক্রেটারি( আইটি), অ্যানালিসিস্ট, জুনিয়র হিন্দি ট্রান্সলেটর, সিনিয়র অ্যাসিসটেন্ট, অ্যাকাউন্টেন্ট,স্টেনোগ্রাফার, জুনিয়র অ্যাকাউন্টেন্ট, জুনিয়র অ্যাসিসটেন্ট সহ বেশ কিছু পোস্টে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

অ্যাসিসটেন্ট সেক্রেটারি, অ্যাসিসটেন্ট সেক্রেটারি( আইটি), অ্যানালিসিস্ট পোস্টের জন্য ১৫০০ এবং বাকি পোস্টের জন্য ৮০০ টাকা আবেদন ফি বাবদ দিতে হবে। যদিও তফসিলি জাতি, উপজাতি, প্রাক্তন চাকুরীজীবী, মহিলা দের ক্ষেত্রে আবেদন ফি দিতে হবে না। আবেদন করার শেষদিন ১৬ ডিসেম্বর। আগ্রহী প্রার্থীদের বয়স ১৮ বছরের বেশী হতে হবে।

আগ্রহী প্রার্থীদের cbse.nic.ইনে এই ওয়েবসাইটে নজর রাখতে জানানো হচ্ছে। আগ্রহী প্রার্থীরা যেভাবে আবেদন করবেন তা হল- ১. ওয়েবসাইটে চোখ রাখতে হবে ২. in focus section এ যেতে হবে এবং cbse recruitment 2019 advt apply online অপশনে ক্লিক করতে হবে। ৩. তারপরে স্ক্রিনে একটি window দেখা যাবে ৪. লগ ইন করার পরে প্রার্থীদের আইডি এবং পাসওয়ার্ড তৈরি হবে। ৫. তারপরে ওই login ও password দিয়ে পুরনো হোমপেজে যেতে হবে ৬. তারপরে প্রয়োজনীয় তথ্য দিতে হবে ৭. অনলাইনে পেমেন্ট করতে হবে ৮. ফর্মটি ডাউনলোড করে প্রিন্ট নিতে হবে