কলকাতা: রাজীব কুমারের বাড়িতে পৌঁছল সিবিআই টিম। ফের পার্ক স্ট্রিটে তাঁর পূর্বের বাসভবনে গিয়েছে সিবিআইয়ে প্রতিনিধি দল।

কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে তলব করেছিল সিবিআই। কিন্তু ১০ দিনের সময় চেয়ে নেন তিনি। সেই সমসয়সীমা এখনও শেষ হয়নি। এর মধ্যেই তাঁর বাড়িতে পৌঁছল সিবিআই।

পার্ক স্ট্রিটে রাজীব কুমারের রেসিডেন্টে যান সিবিআইয়ের দুই সদস্যের টিম। জানা গিয়েছে, রাজীব কুমারের হাজিরা নথিভুক্ত করার জন্যই সেখানে গিয়েছেন তাঁরা। সাধারণত, থানায় হাজিরা দিতে হয়। কিন্তু এক্ষেত্রে যেহেতু রাজীব কুমার কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার, তাই তাঁর হাজিরা নথিভুক্ত করতে বাসভবনে পৌঁছে গিয়েছে সিবিআই অফিসাররা।

বৃহস্পতিবার আদালতের নির্দেশে রক্ষাকবচ পান তিনি। আগামী একমাসের জন্যে এই রক্ষাকবচ বহাল থাকবে বলেই নির্দেশে জানিয়েছে হাইকোর্ট। যদিও সিবিআইকে জিজ্ঞাসাবাদের জন্যে সবরকম সাহায্য করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সম্ভবত আগামী ১৪ জুন এই সংক্রান্ত মামলার শুনানি হতে পারে।

শুনানি শেষে আদালত নির্দেশে আরও জানায় যে, এখনই দেশের বাইরে যেতে পারবেন না রাজীব কুমার। পাসপোর্ট এবং অন্যান্য জরুরি কাগজ পত্র সিবিআই এর কাছে জমা রাখতে হবে। স্থানীয় পুলিশ থানায় প্রতিদিন হাজিরা দিতে হবে রাজীবকে। যোগাযোগ রাখতে হবে সিবিয়াইয়ের সঙ্গেও। রাজ্য সরকারের কোনও কাজে রাজীব বাইরে যেতে পারবে না বলে জানিয়েছে কলকাতা হাইকোর্ট।

পাশাপাশি রাজীব কুমার যাতে সিবিআইকে সবরকম সাহায্য করেন সেই নির্দেশও দিয়েছে কলকাতা হাইকোর্ট। যখনই তাঁকে তলব করা হবে তখনই তাঁকে যেতে হবে। সমস্ত প্রশ্নের উত্তর দিতে হবে। এড়িয়ে গেলে চলবে না। শুনানি শেষে এমনটাই নির্দেশ কলকাতা হাইকোর্টের। আগামি ১২ ই জুনের মধ্যে এই সংক্রান্ত হলফনামা তলব করেছেন বিচারপতি প্রতীক প্রকাশ বন্দোপাধ্যায় । মামলার পরবর্তী শুনানি ১৪জুন।