কলকাতা: কয়লা-কাণ্ডে ফের যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রকে তলব করল সিবিআই। এর আগেও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তলবে দু’বার হাজিরা দিয়েছেন বিনয়ের ভাই বিকাশ। গরু পাচার ও কয়লাকাণ্ড নিয়ে বিকাশকে জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দারা। যদিও খোঁজ নেই বিকাশের দাদা বিনয় মিশ্রের। বারবার সিবিআই তলবে হাজিরা দেননি তিনি।

আজ তৃতীয়বারের জন্য তলব করা হয়েছে বিকাশ মিশ্রকে। গোয়েন্দারা এর আগেও দু’বার জিজ্ঞাসাবাদ করেছেন বিকাশকে। গরু পাচার ও কয়লা কেলেঙ্কারি নিয়ে সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন বিকাশ। আজ ফের তাঁকে তলব করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

গোয়েন্দাদের হাজিরা এড়িয়ে আপাতত ফেরার বিনয়। তাঁর খোঁজে হন্যে হয়ে তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা। সিবিআইয়ের ধারণা, বিকাশকে জিজ্ঞাসাবাদ করে গরু পাচার ও কয়লা কেলেঙ্কারি নিয়ে আরও গুরুত্বপূর্ণ তথ্য মিলতে পারে।

শিয়রে রাজ্যের বিধানসভা ভোট। নির্বাচনের আগে রাজ্যে গরু পাচার ও কয়লা কেলেঙ্কারি নিয়ে তদন্তের গতি আরও বাড়াতে চাইছে সিবিআই। ইতিমধ্যেই শহর কলকাতা-সহ জেলায়-জেলায়া হানা দিয়েছেন গোয়েন্দারা।

দুই কেলেঙ্কারি নিয়ে বহু তথ্য হাতে এসেছে গোয়েন্দাদের। তবে গরু পাচার ও কলাকাণ্ডে অন্যতম প্রধান অভিযুক্ত বিনয় মিশ্রের এখনও কোনও খোঁজ নেই। বিনয়কে হাতে পেলে বড়সড় পর্দাফাঁসের সম্ভাবনা রয়েছে বলে অনুমান গোয়েন্দাদের।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।