ফাইল ছবি

মুম্বই: আইনজীবী ইন্দিরা জইসিং এবং আনন্দ গ্রোভারের বাড়িতে হানা দিল সিবিআই। বিদেশি তহবিল মামলায় অভিযুক্ত আইনজীবীদ্বয়ের বাড়ি এবং কার্যালয়ে হানা দেয় সিবিআই। বৃহস্পতিবার সকাল ৫টায় অতর্কিতে হানা দেয় কেন্দ্রীয় তদন্ত কারী সংস্থাটি।

উল্লেখ্য, সুপ্রীম কোর্টে কর্মরত এই আইনজীবী দম্পতি। আধিকারিকরা জানান, একটি এনজিও চালান ইন্দিরা জইসিং এবং তার স্বামী আনন্দ গ্রোভার। এদিন জংপুরায় অবস্থিত এনজিও এবং মুম্বইয়ে অবস্থিত কার্যালয়ে এদিন হানা দেয় তারা। বিদেশি সাহায্য গ্রহণের অভিযোগে এবং এফসিআর লঙ্ঘনের অভিযোগে গ্রোভারের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকের (এমএইচএ) অভিযোগের ভিত্তিতে গ্রোভার এবং এনজিওটির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন(সিবিআই) আইনজীবী সমিতির সভাপতি গ্রোভার এবং প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত অন্যান্য সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মন্ত্রকের অভিযোগ অনুযায়ী, ২০১০ সালে এই সংস্থাটি কার্যকর হয়। ২০০৬-২০০৭ সালের মধ্যে এই সংস্থাটি ৩২.৩৯ কোটি টাকার বৈদেশিক সাহায্য পেয়েছিল। ২০১৪-২০১৫ সালের মধ্যে বৈদেশিক অবদান আইন (এফসিআরএ) লঙ্ঘনের কারনে এই অভিযোগ দায়ের হয়েছে।