স্টাফ রিপোর্টার, কলকাতা : সারদা কাণ্ডে ফের সিবিআইয়ের মুখোমুখি কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় ও তার বান্ধবী বৈশাখী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। আজ বৃহস্পতিবার ১২টা নাগাদ তারা সল্টলেক সিজিও কমপ্লেক্সের সিবিআই দফতরে আসেন।

সূত্রের খবর, বর্তমান বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায় এক সময় কলকাতা পুরসভার মেয়র ছিলেন। সেই সময় সারদাকে তিনি ট্রেড লাইসেন্স দিয়েছিলেন। সেগুলো নিয়ম মেনে দেওয়া হয়েছিল কিনা সেই তথ্য জানতে চাইবে সিবিআই।

এর আগে প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে নারদ কান্ডে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সারদা তদন্তে বারবার উঠে এসেছে প্রভাবশালীদের টাকা দেওয়ার কথা। সেই তালিকায় শোভন চট্টোপাধ্যায়ের নাম রয়েছে কি না, তাও খতিয়ে দেখতে চাইছেন সিবিআই আধিকারিকরা। সারদায় সবচেয়ে বেশি আমানতকারী ছিল দক্ষিণ ২৪ পরগনার। আর তখন দলীয় সংগঠনের দক্ষিণ ২৪ পরগনার জেলা সভাপতির দায়িত্বেও ছিলেন শোভন চট্টোপাধ্যায়। সিবিআই বারবার আদালতে সারদা তদন্তে বৃহত্তর ষড়যন্ত্রের কথা বলেছে। পর্যবেক্ষকদের মতে, সে ব্যাপারেই তদন্ত এগোতে জেরা করা হচ্ছে শোভনকে।

গত ১১ সেপ্টেম্বর নারদ তদন্তের জন্য ভয়েস স্যাম্পল দিতে সিবিআইয়ের তলবে হাজিরা দিতে নিজাম প্যালেসে গিয়েছিলেন শোভন। বিজেপি-তে যোগ দেওয়ার পর এই দ্বিতীয়বার কেন্দ্রীয় এজেন্সির সামনে গেলেন কলকাতার প্রাক্তন মহানাগরিক।