স্টাফ রিপোর্টার, কলকাতা: কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের আগাম জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে মামলা করল সিবিআই। কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

যদিও রাজীব কুমারকে নিয়ে হাইকোর্টের রায়ের আগেই সিবিআই জানিয়েছিল, কোর্টের রায়ে রাজীবের আগাম জামিন হলে, তাকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাওয়া হবে। এদিকে সূত্রের খবর, শনিবার থেকে ১৩ অক্টোবর পর্যন্ত ছুটি থাকছে শীর্ষ আদালত। ফলে ১৪ অক্টোবর প্রধান বিচারপতির এজলাসে আবেদন গৃহীত হওয়া নিয়ে শুনানির সম্ভাবনা।

উল্লেখ্য, আগাম জামিনের প্রক্রিয়া সম্পূর্ণ করতে পঞ্চমীর সকালে আলিপুর আদালতে যান এডিজি সিআইডি রাজীব কুমার। এদিনের আগাম জামিনের ফলে আপাতত তাঁর গ্রেফতারির সম্ভাবনা আর রইল না।

প্রসঙ্গত গত কয়েকদিন আগে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার তথা রাজ্যের এডিজি সিআইডি রাজীব কুমারের আগাম জামিনের আবেদন মঞ্জুর করা হয়। মঞ্জুর করে কলকাতা হাইকোর্ট। সারদা রিয়ালিটি মামলায় আলিপুর আদালতে আগাম জামিনের আবেদন খারিজ হওয়ার পর হাইকোর্টের দ্বারস্থ হন রাজীব কুমার।

সিবিআই আদালতে জানায়, রাজীব কুমার জিজ্ঞাসাবাদ এড়িয়ে যাচ্ছেন। তাঁকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ প্রয়োজন বলে আদালতের কাছে আবেদন জানায় সিবিআই। দীর্ঘ সওয়াল-জবাব শেষে আদালত সিবিআইয়ের আবেদন খারিজ করে রাজীবের আগাম জামিনের আবেদন মঞ্জুর করে। যদিও কলকাতা হাইকোর্টের এহেন নির্দেশিকাকে চ্যালেঞ্জ করে এবার সুপ্রিম কোর্টে গেল সিবিআই।

রাজীব কুমারের উপর থেকে রক্ষাকবচ উঠে যাওয়ার পর, তাকে গ্রেফতার করতে উঠে পড়ে লেগেছিল সিবিআই। রীতিমত কালঘাম ছোটে সিবিআই আধিকারিকদের। টানা প্রায় ২০ দিন বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েও রাজীব কুমারকে খোঁজে পাইনি সিবিআই। যদিও প্রায় একমাস অজ্ঞাতবাস কাটিয়ে নিজেই আলিপুর আদালতে প্রকাশ্যে আসেন।