নয়াদিল্লি: রাজীব কুমারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে নথি জমা দিল সিবিআই। বুধবার মুখ বন্ধ খামে ওই নথি জমা দেওয়া হয়েছে। সারদা চিটফাণ্ড কেলেঙ্কারিতে এই আইপিএসের বিরুদ্ধে নথি লোপাটের অভিযোগ রয়েছে।

মঙ্গলবারই সিবিআই-কে প্রমাণ জমা দেওয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। তার পরের দিনই এই খাম জমা দেওয়া হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে। এই নথিতে রাজীব কুমারের বিরুদ্ধে প্রমাণ লোপাট ও প্রমাণ বিকৃত করার প্রমাণস্বরূপ নথি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সলিস্যিটর জেনারেল তুষার নেহতা।

মঙ্গলবার শীর্ষ আদালত জানায় যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পেশ করা প্রমাণে আদালত সন্তুষ্ট হলে তবেই কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে গ্রেফতারের নির্দেশ দেবে আদালত। মঙ্গলবার রাজীব কুমার মামলায় এমনই নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। সেই নিয়ে এদিন প্রশ্ন তোলে সুপ্রিম কোর্ট। রাজীবের বাড়িতে সিবিআই হানা ঘিরে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। ধর্ণায় বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, এর আগে সারদাকাণ্ডের তদন্তে রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জেরা করার আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল সিবিআই। কলকাতার প্রাক্তন সিপিকে গ্রেফতারের অনুমতি চেয়ে দেশের শীর্ষ আদালতে আর্জি জানিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সিবিআইয়ের আর্জির প্রেক্ষিতে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের থেকে জবাব তলব করে সুপ্রিম কোর্ট। রাজীবকে নোটিশও দেয় আদালত।