প্রতীকী ছবি

চেন্নাই: কালো পতাকা, কালো বেলুন৷ সঙ্গে গো ব্যাক ধ্বনি৷ এরই মধ্যে চলল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চেন্নাই সফর৷ কাবেরী জলবণ্টনের ইস্যুতে এদিন দিনভর উত্তপ্ত রইল তামিলনাড়ু৷ ।

বৃহস্পতিবার সকালে চেন্নাই বিমানবন্দরে নামার পরেই বিক্ষোভের মুখে পড়েন প্রধানমন্ত্রী। আন্না সালাইয়ে দলে দলে বিক্ষোভকারীরা জড়ো হয়ে তাঁকে কালো পতাকা দেখান। ওড়ানো হয় কালো বেলুন, যার ওপর লেখা ছিল ‘গো ব্যাক মোদী’।

কাবেরি জলবণ্টন বিরোধ মেটাতে কেন্দ্রীয় সরকারের কাবেরি ওয়াটার ম্যানেজমেন্ট বোর্ড গঠন করতে না পারার প্রতিবাদেই এই বিক্ষোভ বলে জানা গিয়েছে৷ বিরোধী দল ডিএমকে’র ডাকে কালো পতাকা ও কালো বেলুন নিয়ে বিক্ষোভে সামিল হন হাজার হাজার মানুষ। বিক্ষোভের সামনে ছিলেন ডিএমকে নেতা এম কে স্টালিন। ছিলেন তামিল চলচ্চিত্রের বহু তারকা ও বিশিষ্ট রাজনীতিকও। এদিন ২০০ জনকে পুলিশ আটক করে।

বিক্ষোভের হাত থেকে বাঁচাতে মাদ্রাজ আইআইটি থেকে এ দিন আলাদা একটি পথে কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে যাওয়া হয় আদিয়ার ক্যানসার ইনস্টিটিউট চত্বরে।

বিমানবন্দর থেকে সড়কপথে না গিয়ে চপারে চেপে তিরুভিরান্তাইয়ে যাওয়ায় এ দিন প্রধানমন্ত্রীকে ‘কাপুরুষ’ বলেন এমডিএমকে নেতা ভাইকো।