হায়দরাবাদ: যোগগুরু রামদেবের বিরুদ্ধে এবার মামলা হল ‘ভারতমাতা কি জয়’ বিতর্ক নিয়ে। কিছুদিন আগে রামদেব বলেছিলেন যে আইন গেরো না থাকলে ‘ভারতমাতা কি জয়’ বলতে অস্বীকার করা প্রত্যেকের শিরচ্ছেদ করতেন।

রামদেবের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫এ ধারায় মামলা করা হয়েছে বলে বুধবার হায়দরাবাদ পুলিশের তরফ থেকে জানানো হয়েছে। পুলিশ সূত্রে খবর, নিজামের শহরের মেডিকেল কলেজের ছাত্র মহম্মদ বিন ওমের ইউটিউবে রামদেবের ওই বক্তব্যের ভিডিও ফুটেজ দেখে মামলা করেছেন। অভিযোগ পত্রে লেখা হয়েছে যে রামদেব একটি বিশেষ সম্প্রদায়ের মানুষদের আক্রমণ করেই ওই হিংসাত্মক বক্তব্য রেখেছেন। সমগ্র ঘটনার তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন হায়দরাবাদ পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার এম শ্রীনিবাস রাও।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।