মুম্বই: একের পর এক বিতর্কে জড়িয়ে পড়েন পরিচালক রামগোপাল ভর্মা। বিভিন্ন রকমের মন্তব্য করে খবরের শিরোনামে উঠে আসেন তিনি। কিন্তু এবার অনার কিলিং’ নিয়ে ছবি বানানো বিতর্কে জড়ালেন রামগোপাল ‌। অভিযোগ তিনি ছবিতে অনার কিলিং’ কে গৌরবান্বিত করেছেন। এই মর্মে পরিচালকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে তেলেঙ্গানার একটি আদালত।

ছবির নাম মার্ডার। ২১ জুন অর্থাৎ পিতৃ দিবসে এই ছবির ঘোষণা করেছিলেন রাম গোপাল ভর্মা। ২০১৮ সালে তেলেঙ্গানার একটি অনার কিলিং-এর ঘটনা অবলম্বনে এই ছবি তৈরি। রাম গোপাল ভর্মা নিজেই এমন জানান। এর পরেই তেলেঙ্গানার সেই অনার কিলিংয়ের ঘটনায় মৃত যুবক প্রনয়ের বাবার নজরে আসে এই ছবির কথা। তারপরই তিনি আইনি পদক্ষেপ করেন।

প্রনয়ের বাবা বালাস্বামী আদালতের কাছে আবেদন করেন যে ঘটনার এখনো তদন্ত চলছে। যে ঘটনায় কোনটা সত্যি বা মিথ্যা কিছুই প্রমাণ হয়নি এবং এখনো আদালতে শুনানি চলছে তা নিয়ে ছবি তৈরি করা যায় না।

সঙ্গে তিনি এও জানিয়েছেন যে কোনরকম অনুমতি ছাড়াই এই ঘটনাটি নিয়ে ছবি করার সিদ্ধান্ত নিয়েছেন রামগোপাল ভর্মা। এতে এই মামলাটা নিয়ে চলা তদন্তে বাধা আসতে পারে এবং পরিবারের সম্মানহানি হতে পারেন বলেও তিনি মনে করছেন।

বালাস্বামীর এই আবেদনের পরে তেলেঙ্গানার আদালত বিষয়টি যাচাই করার জন্য জানান হায়দ্রাবাদ পুলিশকে। বালাস্বামী হায়দারাবাদ পুলিশের কাছে এই মর্মে অভিযোগ দায়ের করেছেন।

রামগোপালের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ ধারায় অভিযোগ দায়ের হয়েছে। সঙ্গে ছবির প্রযোজকের বিরুদ্ধেও থানায় অভিযোগ দায়ের হয়েছে বলে জানা যাচ্ছে।

২০১৮ সালে অম্রুতাকে বিয়ে করেন প্রণয়। দুজন ভিন্ন জাতির ছিলেন। এবং সেই জন্যই প্রণয়কে খুন করে অম্রুতার বাবা। ভাড়াটে খুনিদের ব্যবহার করে এই খুন হয়।

প্রশ্ন অনেক: তৃতীয় পর্ব