লখনউ: কয়েকদিন আগেই রেল লাইনে শুয়ে থাকা শ্রমিকদের উপর দিয়ে চলে যায় ট্রেন। মৃত্যু হয় ১৯ জন পরিযায়ী শ্রমিকের। এবার গাড়ির ধাক্কায় মৃত্যু হল দুই শ্রমিকের।

দুটি পৃথক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে দু’জনের। সোমবার রাতের ঘটনা।

একটি ঘটনা ঘটে হরিয়ানায়। সেখানে বিহারের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। আর একজন আহত হয়েছেন। অন্যদিকে সাইকেল চালিয়ে বাড়ি ফেরার সময় আরও এক শ্রমিকের মৃত্যু হয়েছে উত্তরপ্রদেশের রায়বরেলিতে।

হরিয়ানার ক্যান্টমেন্ট রোডে ওই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। একজনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। অন্যজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘাতক গাড়িটির চালক পলাতক। গাড়িটি বাজেয়াপ্ত করা হয়েছে।

অন্যদিকে উত্তরপ্রদেশে শিব কুমার দাস নামে এক পরিযায়ী শ্রমিক সাইকেল চালিয়ে বিহারের গ্রামের বাড়িতে ফিরছিলেন। একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারলে মৃত্যু হয় ওই শ্রমিকের।

দু’দিন আগেই মধ্যপ্রদেশে ট্রাক উলটে মৃত্যু হয় ৫ পরিযায়ী শ্রমিকের। ঘটনায় আহত হয়েছেন ১৫ জন। শনিবার রাতে ভোপাল থেকে ২০০ কিমি দূরে নরসিংপুরে এই দুর্ঘটনা ঘটেছে।

জানা যাচ্ছে, ২০ জন শ্রমিকদের ওই দলটি ট্রাক ভর্তি আম নিয়ে হায়দরাবাদ থেকে মধ্যপ্রদেশের ঝাঁসি ও উত্তরপ্রদেশের দিকে যাচ্ছিল।

এক সরকারি অধিকর্তা জানিয়েছেন, নরসিংপুরে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধারের পর হাসপাতালে পাঠানো হয়েছে। এরমধ্যে দু জনের অবস্থা শোচনীয় বলে জানানো হয়েছে।

ওই শ্রমিকদের মধ্যে একজনের দেহে করোনার লক্ষণ দেখা দেওয়ায় তাঁদের সবাইকে করোনার টেস্ট করাও হয়েছিল।

Proshno Onek II First Episode II Kolorob TV