হাওড়া: মারণ ব্যাধি কান্সারের হাত থেকে বাঁচতে পযাত্রার আয়োজন করল শিবপুর বি.ই কলেজ। মারণ রোগের নাম কান্সার হলেও, উপযুক্ত চিকিৎসা এবং একটু সচেতন হলেই এই ব্যাধির মোকাবিলা করা যায়। সাধারণের মধ্যে সেই বিষয়ে সচেতনতা গড়ে তুলতেই এই পদযাত্রার আয়োজন বলে জানা গিয়েছে।

রবিবার হাওড়ার শিবপুর বি.ই কলেজের ( আইআইইএসটি ) ১ নং গেট থেকে, দানেশ শেখ লেন বাসস্ট্যান্ড সংলগ্ন দিনান্ত আসর ময়দান পর্যন্ত এই সচেতনতা পদযাত্রা অনুষ্ঠিত হয়। ‘অম্বিকা বন্দ্যোপাধ্যায় ক্যান্সার ফাউন্ডেশন’ এর উদ্যোগে এবং সল্টলেকের অ্যাপেলো হাসপাতালের ক্যান্সার বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের এর সহায়তায় হাওড়ার নাগরিকদের জন্য এই পদযাত্রা অনুষ্ঠিত হয়। এদিন সকালে এই পদযাত্রার শুভ সূচনা করেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়।

পদযাত্রায় অংশ নেন বিশিষ্ট চিকিৎসক, সমাজসেবী থেকে শুরু করে সমাজের বিভিন্ন পেশার মানুষজন। এছাড়াও বিভিন্ন সমাজসেবী সংগঠনের তরফ থেকেও প্রতিনিধিরা এই পদযাত্রায় অংশগ্রহণ করেন। বিগত ২০১৫ সাল থেকে অম্বিকা বন্দ্যোপাধ্যায় ক্যান্সার ফাউন্ডেশন অনেক দুস্থ ক্যান্সার রোগীদের আর্থিক সহায়তা করে আসছে। এছাড়াও ফাউন্ডেশন এর উদ্যোগে রক্তদান শিবির, ক্যান্সার সচেতনতা শিবির, স্বাস্থ্য শিবির, ক্যান্সার নির্ণয় শিবির সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়ে। এদিনের পদযাত্রায় ফাউন্ডেশনের সভানেত্রী নন্দিতা চৌধুরী, সাধারণ সম্পাদক অয়ন বন্দ্যোপাধ্যায় সহ বিশিষ্ট ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন।