অটোয়া: করোনা আতঙ্কের জেরে নিজেকে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুড৷ বুধবার লন্ডন থেকে ফেরার পরেই তাঁর স্ত্রী সামান্য অসুস্থ হয়ে পড়েছিলেন। হালকা জ্বর রয়েছে বলেও জানা গিয়েছে। সেই কারণেই আতঙ্কিত হয়ে নিজেকে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করছেন অনেকে।

যদিও তারা নিজেদের বাড়িতেই রয়েছেন। তবে এখনও জাস্টিনের শরীরে কোন রকম লক্ষণ দেখা যায়নি। তবে তার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে বলে জানা গিয়েছে।

এছাড়াও তার দফতর মারফত জানা গিয়েছে আগামী দু’দিনের প্রধানমন্ত্রীর যে সকল বৈঠক রয়েছে তা বাতিল করা হয়েছে। তবে ফোনে অংশ নিতে পারবেন বলে জানানো হয়েছে। এই মুহূর্তে কানাডাতে করোনা আক্রান্তের সংখ্যা ১০৩।

পাশাপাশি কেবল কানাডা নয় এই ভাইরাস আতঙ্কে ত্রস্ত গোটা বিশ্ব। ইতালি ইরান সহ বেশ কয়েকটি দেশে ভয়ঙ্কর প্রভাব বিস্তার করেছে করোনা ভাইরাস। এই ভাইরাস আক্রমণের জেরে মারা গিয়েছেন একাধিক মানুষ। পাশাপাশি আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা-র তরফ থেকে জারি করা হয়েছে সতর্কতা। তার সঙ্গে বেশ কয়েকটি দেশে এই ভাইরাস প্রতিরোধে জারি করা হয়েছে জরুরি অবস্থাও।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।