হাওড়া: কোভিড পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার পর মঙ্গলবার সকালে সিগারেট এবং তামাকজাত দ্রব্যের বিরুদ্ধে অভিযান চালাল হাওড়া জেলা প্রশাসন। এদিন জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর এবং হাওড়া সিটি পুলিশ যৌথভাবে এই অভিযান চালায়।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, এদিন হাওড়া জেলা হাসপাতাল, আদালত চত্বর, হাওড়া বাস স্ট্যান্ড এবং হাওড়া পুর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে এই অভিযান চলে। আইনভঙ্গকারীদের অনস্পট জরিমানা করা হয়। এমন মোট ১২ জন আইনভঙ্গকারীদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়।

সিগারেট অ্যান্ড আদার টোবাকো প্রোডাক্ট অ্যাক্ট(সিওপিটিএ) ২০০৩ আইনে জরিমানা করা হয় আইনভঙ্গকারীদের। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে আরও খবর, তামাক বিরোধী অভিযান প্রশাসনের পক্ষ থেকে এর আগে অনেকবার হয়েছে। কোভিড পরিস্থিতিতে এই অভিযান কিছুদিন চালানো সম্ভব হয়নি। করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে আসায় প্রায় ৬ মাস পর আবারও এই অভিযান শুরু করা হল।

তামাক বিরোধী এই অভিযানে ছিলেন এসিপি দক্ষিণ ও ইবি অলকানন্দা ভাওয়াল, ডেপুটি সিএমওএইচ ২ শুভাশিস দাস, ফুড সেফটি ইনস্পেক্টিং অফিসার মধুমিতা মজুমদার, ডিস্ট্রিক্ট কনসালটেন্ট নীরজ প্রামানিক প্রমুখ। এই ধরনের অভিযান ভবিষ্যতে আবারও চালানো হবে বলে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।