ইসলামাবাদ: বিস্ফোরক মন্তব্য করেছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মরিয়ম নওয়াজ শরীফ। জেলে থাকা অবস্থায় তিনি যে বাথরুম ব্যবহার করতেন সেখানে ক্যামেরা বসানো ছিল বলে নওয়াজ কন্যা অভিযোগ তুলেছেন।

সম্প্রতি দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি এমন কথা শুনিয়েছেন। মরিয়ম সফদার নামেও তিনি পরিচিত। তিনি শুধু প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা নন তিনি এখন পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) এর ভাইস প্রেসিডেন্টও। তার এই অভিযোগের নিশানা হল ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকারের দিকে।

গত বছরে মরিয়াম চৌধুরী সুগার মিল মামলার জন্য গ্রেফতার হয়েছিলেন। তার বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ ছিল। এক সাক্ষাৎকারে তিনি জেলে থাকা অবস্থায় কিরকম হয়রানির মুখোমুখি হয়েছিলেন সে কথাই ব্যক্ত করেছেন। মরিয়ম জানিয়েছেন, তাঁকে দুবার জেল খাটতে হয়েছে।

তিনি একজন মহিলা হওয়া সত্ত্বেও এই সরকার তার সঙ্গে কতটা দুর্ব্যবহার করেছে সেটাই তুলে ধরতে এমন বিস্ফোরক মন্তব্য করেছেন। তার বক্তব্য, জেলে‌ থাকা অবস্থায় তার সঙ্গে যেভাবে ব্যবহার করা হয়েছে সে কথা বলতে শুরু করলে এরা মুখ দেখাতে পারবে না।

পাক প্রশাসন যেভাবে তার ঘরে জোর করে ঢুকে তার বাবার সামনে গ্রেফতার করেছিল তা দেখে তিনি অনুভব করতে পারেন এই সরকার অনেকের সঙ্গে অনেক কিছু করতে পারে।

নিজের ব্যক্তিগত অভিজ্ঞতার জেরে মরিয়মের অভিমত, তার সঙ্গে যে রকম ব্যবহার করা হয়েছে তা থেকে বোঝাা যাচ্ছে এই দেশের মেয়েরা কতটা সুরক্ষিত। পাশাপাশি অবশ্য তিনি বর্তমান সরকারকে হুমকি সুরেে জানিয়ে দিয়েছেন , মেয়েদের দুর্বল মনে করা উচিত নয়় সেটা শুধু পাকিস্তান বলে নয় গোটা দুনিয়ার ক্ষেত্রেই।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনাকালে বিনোদন দুনিয়ায় কী পরিবর্তন? জানাচ্ছেন, চলচ্চিত্র সমালোচক রত্নোত্তমা সেনগুপ্ত I