বালুরঘাট: গঙ্গারামপুর পুরসভায় মঙ্গলবারের অনাস্থা বৈঠক বাতিল ঘোষণা করে কলকাতা হাইকোর্ট। আদালতের এই রায়ে জয় বিপ্লব মিত্ররই। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় আগামী ৫ আগস্ট এই পুরসভার আস্থা ভোটের নির্দেশ দেন।

সকাল ১0:৩০ মিনিটের সেই বৈঠক সুষ্ঠ ভাবে সম্পন্ন করতে পুলিশ সুপারকেও নির্দেশ দিয়েছে বিচারপতি। দক্ষিণ দিনাজপুরের এই পুরসভার চেয়ারম্যান আর কেউ নন। সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানকারী বিপ্লব মিত্রর ভাই প্রশান্ত মিত্র। তাঁকে চেয়ারম্যান পদ থেকে সরাতে ভাইস চেয়ারম্যান সহ দলীয় ৯ জন কাউন্সিলরকে দিয়ে অনাস্থার ডাক দিয়েছিল তৃণমূল। পালটা হিসেবে পুর আইনকে কাজে লাগিয়ে অমল সরকারকে ভাইস চেয়ারম্যান পদ থেকে হঠিয়ে সেখানে নিজের অনুগামী তুলসী প্রসাদ চৌধুরীকে বসান চেয়াম্যান প্রশান্ত মিত্র।

এদিকে ভাইসচেয়ারম্যান পদ খোয়ানোর পরেই তৃণমূলের অমল সরকার সহ তিন কাউন্সিলর আগামী মঙ্গলবার তলবি সভার আবেদন করেন। এর পরেই ভাইসচেয়ারম্যানকে দিয়ে আগামী ৫ আগস্ট আস্থা ভোটের ডাক দেন চেয়ারম্যান প্রশান্ত মিত্র।

গত ২৪ জুন বিপ্লব মিত্র গেরুয়া শিবিরে যাওয়ার পরদিনই প্রশান্ত মিত্রকে বহিস্কার করে তার বিরুদ্ধে অনাস্থা ডেকেছিলেন তৃণমুলের ভাইস চেয়ারম্যান অমল সরকার। এর পরেই প্রশান্ত মিত্র গোষ্ঠী বনাম তৃণমূলের কাউন্সিলরদের মধ্যে শুরু হয় চাল পালটা চালের খেলা। তৃণমূল কাউন্সিলর অমল সরকার রাকেশ পন্ডিত ও অতনু রায়ের তরফে মঙ্গলবার তলবি সভার পক্ষে আদালতের দ্বারস্থ হন।