স্টাফ রিপোর্টার, কলকাতা: বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে আগামীকাল অনাস্থাপ্রস্তাব আনা যাবে না৷ ৯ই জুলাই মেয়রের বিরুদ্ধে অনাস্থা সংক্রান্ত যে নোটিশ জারি হয়েছিল তা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট৷

আজ থেকে দুদিনের মধ্যে নতুন করে নোটিশ জারি করার নির্দেশ দিল বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়৷

বিধাননগর পুরনিগমের মেয়রের পদ থেকে সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা প্রাস্তাব আনা হয়েছিল আগেই। কিন্তু তা ত্রুটিপূর্ণ বলেই বুধবার আস্থা ভোট হবে না বলে জানিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্ট।

এদিন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের বেঞ্চ জানায়, আস্থা ভোটের জন্য যে তলবি চিঠি বা নোটিশ পুর কমিশনার পাঠিয়েছিলেন, তা তিনি আইনানুগভাবে পাঠাতে পারেন না। বরং, বিধাননগরের চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তীকে এই চিঠি পাঠাতে হবে বলে জানান তিনি। কৃষ্ণা চক্রবর্তী এই নোটিশ জারি করার ২ দিনের মধ্যে আস্থা ভোট করাতে হবে। তবে, সব্যসাচী দত্তকে আস্থা ভোটে যে অংশ নিতে হবে তা স্পষ্ট করে দিয়েছে আদালত।

তিনি এদিনের এই রায়কে স্বাগত জানিয়েছেন। তিনি বলেন, “নোটিস দিলেও কাউন্সিলররা কথা বলতে চাইলে কথা বলব, নোটিস না দিলেও তাঁরা চাইলে কথা হবে”। এদিকে, এদিনের রায়ের পরই বিধাননগর পুরভবনে ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের নেতৃত্বে জরুরি বৈঠকে বসেছেন তৃণমূল কাউন্সিলররা।

উল্লেখ্য, সব্যসাচী দত্তের বিরুদ্ধে দল অনাস্থা প্রস্তাব নিয়ে আসার পরই তিনি আইনজ্ঞদের পরামর্শ গ্রহণ করেন। এরপরই অনাস্থা প্রস্তাবের তলবি চিঠি নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দেয়র করেন সব্যসাচী দত্ত।