কলকাতা : লকডাউনে ঘরবন্দি মানুষ। এই পরিস্থিতিতে কেবল টিভির টাকা না দিতে পারলে ও কাটা যাবে না লাইন। নির্দেশ মমতার । এদিকে মঙ্গলবারই রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নান একটি চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। চিঠিতে আবেদন করেছেন বিনামূল্যে টিভি দেখার সুযোগ করে দেওয়ার। তবে এদিনই রাজ্য সরকার বড় পদক্ষেপ নিয়েছে।

বলা হয়েছে, এপ্রিল মাসে কেবল টিভি কানেকশনের টাকা দিতে না পারলেও চালু থাকবে পরিষেবা। কোনও ভাবেই কাটা যাবে না কেবল কানেকশন। অপারেটারদের এমনই নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। মঙ্গলবার নবান্নের তরফে একটি নির্দেশিকা জারি করা হয়, সেখানে পরিষ্কারভাবে কেবল সংগঠনগুলিকে জানিয়ে দেওয়া হয় এপ্রিল মাসের শুরুতে কেবল পরিষেবার টাকা না দিতে পারলেও আগামী একমাস গ্রাহকের কানেকশন বিচ্ছিন্ন করা যাবে না।

নির্দেশিকায় বলা হয়েছে দেশে ২০০৫ সালের বিপর্যয় মোকাবিলা আইন অনুসারে দেশে লকডাউন জারি করা হয়েছে। এই পরিস্থিতিতে কোনওভাবেই কেবল টিভির সাবসক্রিপশন বন্ধ করা যাবে না, নির্দেশ দিল নবান্ন।

বিরোধী দলনেতা আবদুল মান্নান মুখ্যমন্ত্রীকে আরও জানিয়েছেন, লকডাউনের কারণে বহু মানুষ আজ কর্মহীন । দিনমজুর, ক্ষেতমজুর, নির্মাণ শ্রমিক, বাড়িতে কাজে নিযুক্ত পরিচারিকা, রিকশা চালক সহ অসংখ্য অসংগঠিত শ্রমিকদের আজ কোনও রোজগার নেই । তাই কেবল টিভির সংযোগ চালু রাখতে টাকা দেওয়ার ক্ষমতা নেই অনেকের। তবে মমতার নির্দেশ এর ফলে আপাতত স্বস্তি পেল ঘরবন্দি মানুষ।