মেলবোর্ন: বুধবারই টেস্ট সিরিজ সম্পর্কে একটা মোটামুটি ধারণা পেয়ে গিয়েছিলেন অনুরাগীরা। বৃহস্পতিবার আসন্ন ক্রিকেট মরশুমে বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরের চূড়ান্ত সূচী প্রকাশ করল ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী ১১ অক্টোবর ৩ ম্যাচের টি২০ সিরিজ দিয়ে শুরু হতে চলা ভারতের অস্ট্রেলিয়া সফর শেষ হবে ২০২১ জানুয়ারিতে ৩ ম্যাচের ওয়ান-ডে সিরিজ দিয়ে।

সূচি প্রকাশের মুহূর্তে ক্রিকেট অস্ট্রেলিয়া এদিন জানিয়েছে, প্রতিশ্রুতি মতো পৃথিবীর ক্রিকেট অনুরাগীদের মধ্যে রোমাঞ্চ ফিরিয়ে দিতে ক্রিকেট অস্ট্রেলিয়া একটি নিরাপদ এবং সফল ২০২০-২১ মরশুম আয়োজন করার ব্যাপারে আত্মবিশ্বাসী। আগামী গ্রীষ্মে সুপারপাওয়ার ভারতের বিরুদ্ধে তাদের তিন ফর্ম্যাটের ক্রীড়াসূচি এবং ভারতীয় মহিলা দলের অস্ট্রেলিয়া সফরের সূচিই আপাতত প্রকাশ করা হয়েছে বলে বিবৃতি মারফৎ জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আগামী ১১-১৭ অক্টোবর ৩ ম্যাচের টি২০ সিরিজে মুখোমুখি দু’দেশের পুরুষ ক্রিকেট দল। ৩ ডিসেম্বর ব্রিসবেন গাব্বায় শুরু হতে চলা টেস্ট সিরিজ সম্পর্কে বুধবারই জ্ঞাত হয়ে গিয়েছিলেন দেশের ক্রিকেট অনুরাগীরা। অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট এবং এটি দিন-রাতের পিঙ্ক বল টেস্ট ম্যাচ বলেই সূচিতে নিশ্চিত করা হয়েছে। এরপর দু’টি হলিডে টেস্ট (বক্সিং-ডে/নিউ-ইয়ার) আয়োজন করবে যথাক্রমে মেলবোর্ন এবং সিডনি। এর মধ্যে সিডনি টেস্টটি পিঙ্ক টেস্ট। আগামী বছর ১২-১৭ জানুয়ারী ৩ ম্যাচের ওয়ান-ডে সিরিজ খেলে দেশে ফিরবেন কোহলিরা।

উল্লেখ্য, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী চলতি বছর টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হলে অস্ট্রেলিয়া সফরে টি২০ সিরিজের পর ক্যাঙ্গারুর দেশেই থাকবেন কোহলিরা। ক্রিকেট অস্ট্রেলিয়া সিইও কেভিন রবার্টস জানিয়েছেন বৃহস্পতিবার ঘোষিত সূচিতে পরিবর্তন আসতেই পারে। সেটা পরে জানিয়ে দেওয়া হবে। এবং পুরো বিষয়টা বিসিসিআই’য়ের সম্মতিক্রমেই হবে।

ভারত-অস্ট্রেলিয়া টি২০ সিরিজের ক্রীড়াসূচি:
১ম টি২০- গাব্বা, ব্রিসবেন (১১ অক্টোবর)
২য় টি২০- মানুকা ওভাল, ক্যানবেরা (১৪ অক্টোবর)
৩য় টি২০- অ্যাডিলেড ওভাল, অ্যাডিলেড (১৭ অক্টোবর)
ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের ক্রীড়াসূচি
১ম টেস্ট- গাব্বা, ব্রিসবেন (৩-৭ ডিসেম্বর)
২য় টেস্ট- অ্যাডিলেড ওভাল, অ্যাডিলেড (১১-১৫ অক্টোবর/ দিন-রাত)
বক্সিং ডে টেস্ট- এমসিজি, মেলবোর্ন (২৬-৩০ ডিসেম্বর)
পিঙ্ক টেস্ট- এসসিজি, সিডনি (৩-৭ জানুয়ারি)
ভারত-অস্ট্রেলিয়া ওয়ান-ডে সিরিজের ক্রীড়াসূচি
১ম ওয়ান-ডে- পারথ স্টেডিয়াম, পারথ (১২ জানুয়ারি)
২য় ওয়ান-ডে- এমসিজি, মেলবোর্ন (১৫ জানুয়ারি)
৩য় ওয়ান-ডে- এসসিজি, সিডনি (১৭জানুয়ারি)

Proshno Onek II First Episode II Kolorob TV