বেজিং: চিনে মর্মান্তিক দুর্ঘটনা। মঙ্গলবার চিনের দক্ষিণ পশ্চিমে অবস্থিত একটি লেকে পড়ে যায় পড়ুয়াদের বাস। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ২১ জনের। আহত অন্ততপক্ষে ১৫।

স্থানীয় বিপর্যয় মোকাবিলা দপ্তর জানিয়েছে, বাসটি একটি গার্ডওয়ালে ধাক্কা লেগে বেসামাল হয়ে লেকে পড়ে যায়। এতে ২১ জনের মৃত্যুর পাশাপাশি ১৫ জন আহত হয়েছে।

আনশুন শহরে দুপুরের দিকে এই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে বাসে দুর্ঘটনার সময় বেশ কিছু পরীক্ষার্থী ছিল। দুর্ঘটনার পরেই সেখানে উপস্থিত হয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। কয়েক ঘন্টা চেষ্টার পর অবশেষে বাসটি জল থেকে বের করা হয়।

চিনের সোশ্যাল মিডিয়া মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবোতে ব্যবহারকারীরা এই দুর্ঘটনায় তাদের সমবেদনা জানিয়েছেন। এক ব্যবহারকারী লিখেছেন, “আমি আশা করি মৃত্যুর সংখ্যা আর বাড়বে না। ২০২০ সত্যিই বিপর্যয় ও সমস্যায় পূর্ণ।”

দুর্ঘটনায় আহত সবাইকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। স্থানীয় কর্তৃপক্ষ দুর্ঘটনার কারণ অনুসন্ধানের চেষ্টা চালাচ্ছে। মোট ৫৫ জন পেশাদার ডুবুরি সহ প্রায় ২০০ জন লোকের সহায়তায় ওই বাসটিকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে বিপর্যয় মোকাবিলা দল।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ