কলকাতা: শনিবার দুপুরে হাওড়া ব্রিজে ভয়াবহ বাস দুর্ঘটনা। বেপরোয়া গতিতে চলা দুটি বাসের সংঘর্ষে এই ঘটনা ঘটেছে। ঘটনায় একজনের মৃত্যু হয়েছে বলে খবর।

দু’টি মিনিবাসের মুখোমুখি ধাক্কায় এই দুর্ঘটনা ঘটেছে। এক বাসযাত্রীর মৃত্যু হয়েছে। জখম হয়েছেন দুটি বাসের বহু যাত্রী। তাঁদের কলকাতা মেডিক্যাল এবং হাওড়া হাসপাতালে ভরতি করা হয়েছে। নর্থ পোর্ট থানার পুলিশ ঘাতক বাসদুটিকে আটক করেছে।

শনিবার দুপুরে ৭৩ নম্বর রুটের দু’টি বাসই হাওড়া ব্রিজ দিয়ে ধর্মতলার দিকে যাচ্ছিল। প্রত্যক্ষদর্শীদের দাবি, অতিরিক্ত যাত্রী তোলার জন্যই শুরু থেকেই বাস দুটি রেষারেষি করছিল। বারবার যাত্রীদের বাসচালক এবং কন্ডাক্টরকে সাবধানে বাস চালাতে বলেন। সেইসময় সময় উলটোদিক থেকে ৪১ নম্বর মিনিবাস আসছিল। ৭৩ নম্বর রুটের একটি বাস নিয়ন্ত্রণ হারায়। উল্টোদিক থেকে আসা ৪১ নম্বর রুটের বাসে সরাসরি ধাক্কা মারে ৭৩ নম্বর রুটের বাসটি।

আহতদের তড়িঘড়ি উদ্ধার করে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বেশ কিছুক্ষণ চিকিৎসার পর জখমদের মধ্যে এক যাত্রীর মৃত্যু হয়। হতাহতদের মধ্যে বেশিরভাগের অবস্থাই আশঙ্কাজনক। তাঁদের কলকাতা মেডিক্যালে স্থানান্তরিত করা হয়েছে। দু’টি মিনিবাসকেই বাজেয়াপ্ত করেছে নর্থ পোর্ট থানার পুলিশ। তবে চালকদের খোঁজ পাওয়া যায়নি।