মুম্বই: করোনার আবহে ডাকাতি করার নয়া রাস্তা খুঁজে বের করেছে দুষ্কৃতিরা। শেষ পর্যন্ত পিপিই কিট পরে ডাকাতি চালাল তারা। মহারাষ্ট্রের সাতারা জেলার একটি সোনার দোকানে মঙ্গলবার এই অভিনব পন্থায় ডাকাতি করা হয় বলে অভিযোগ। এই ডাকাতির ঘটনায় লুঠ করা হয়েছে ৭৮০ গ্রাম সোনা।

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে ওই সোনার দোকানে পিপিই কিট পরে দুষ্কৃতিরা প্রবেশ করে। দোকানে সাজিয়ে রাখা সোনার গয়না লুঠ করতে শুরু করে তারা। সিসিটিভি ফুটেজে দেখা যায় ওই দুষ্কৃতিদের পরনে ছিল টুপি, মাস্ক, প্লাস্টিক জ্যাকেট, হ্যান্ড গ্লাভস। ফলে কোনও দুষ্কৃতিকেই চিহ্নিত করতে পারা যায়নি।

ফালতান পুলিশ স্টেশনে একটি অভিযোগ দায়ের করেছেন দোকানের মালিক। তিনি অভিযোগে জানান ৭৮০ গ্রাম সোনার গয়না ডাকাতি করা হয়েছে। এছাড়াও গোটা দোকান ভেঙে তছনছ করা হয়েছে বলে অভিযোগ। দোকানের দেওয়ালও ভাঙা হয়েছে।

এদিকে, গোটা দেশ জুড়ে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। এর আগে, স্বচ্ছ পিপিই কিটের ভেতরে অন্তর্বাস পরে কাজে যোগ দেওয়াতে বিতর্কে জড়ান রাশিয়ার এক হাসপাতালের নার্স।

ওই নার্স রাশিয়ার তুলা হাসপাতালে কর্মরত। তিনি ওইভাবেই হাসপাতালের মেল ওয়ার্ডে গিয়ে কাজ করছিলেন। কিন্তু সেখানে থাকা কোন রোগী ওই নার্সের ছবি তুলে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করলে তা দ্রুত ভাইরাল হয়ে যায়। তবে এই বিষয় নিয়ে এখনও হাসপাতাল কতৃপক্ষের তরফে কোন মন্তব্য করা হয়নি। তবে ইতিমধ্যে অইভাবে তিনি কে কাজে যো দিলে তা নিয়েও প্রশ্ন উঠছে। তবে ওই নার্স জানিয়েছিলেন অত্যাধিক গরম লাগার কারণেই তিনি ওভাবে পিপিই কিট পরে কাজে যোগ দিয়েছিলেন।

এদিকে, শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ২২ হাজার ২৫২ জন। যার ফলে দেশে এখন পর্যন্ত মোট সংক্রমণ ছাড়িয়ে গেল ৭ লক্ষের গণ্ডি। এখন পর্যন্ত দেশে মোট সংক্রামিত হয়েছে ২২ হাজার ২৫২ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৬৭ জনের। এরফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ২০ হাজার ১৬০ জনের। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে এখবর জানানো হয়েছে। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেস রয়েছে ২ লক্ষ ৫৯ হাজার ৫৫৭ টি। সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৪ লক্ষ ৩৯ হাজার ৯৪৮ জন।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ