নয়াদিল্লি : পুলিশে চাকরি করতে চান অনেকেই। এবার মিলছে সেই সুযোগ। প্রায় চার হাজার পদ খালি রয়েছে। আবেদন করতে হবে দ্রুত। যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের জন্য রইল বিস্তারিত তথ্য।

মধ্যপ্রদেশ প্রফেশনাল এগজামিনেশন পুলিশ কনস্টেবল পদে নিয়োগ করছে। প্রায় চার হাজার লোক নিয়োগ হবে বলে জানা গিয়েছে। আবেদন করার শেষ তারিখ ৩০শে জানুয়ারি।

খালি পদের সংখ্যা – ৪০০০

পদের নাম — পুলিশ কনস্টেবল
কনস্টেবল (রেডিও) ১৩৮টি পদ
কনস্টেবল (জিডি) ৩৮৬২টি পদ

যোগ্যতা
এই পদগুলিতে আবেদন করতে গেলে দশম, দ্বাদশ বা সমতুল্য কোনও শ্রেণী পাশ করতে হবে প্রার্থীকে।

বেতনক্রম
নির্বাচিত প্রার্থীরা পাবেন প্রতি মাসে ৫২০০-২০২০০+১৯০০ টাকা।

বয়সসীমা
১৮ থেকে ৩৩ বছর বয়েসীরা আবেদন করতে পারেন।

আবেদন করার শেষ তারিখ

শেষ তারিখ – ৩০শে জানুয়ারি, ২০২১

নির্বাচন প্রক্রিয়া
এই পদে আবেদন করার পর নির্বাচন করা হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। এরপর দিতে হবে PET (Physical Effienciey Test), PMT (Physical Measurement Test),

আবেদন প্রক্রিয়া
যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা @ mppolice.gov.in লিংকে ক্লিক করে বিস্তারিত তথ্য পাবেন। এছাড়ও অফিশিয়াল ওয়েবসাইটটি হল http://peb.mp.gov.in/।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।