কলকাতা: বেশ কিছুদিন ধরেই ভালো নেই তিনি। তাঁর অসুস্থতার খবর প্রকাশ্যে এসেছে বারবার। তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ভর্তি করা হল উডল্যান্ড নার্সিংহোমে।

শুক্রবার বিকেলে তাঁকে নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, এদিন হঠাৎই তাঁর শ্বাসকষ্ট শুরু হয় বাড়িতেই। বাড়িতে তাঁর চিকিৎসার সব ব্যবস্থা থাকলেও চিকিৎসকেরা তাঁকে নার্সিংহোমে ভর্তি করাই শ্রেয় বলে মনে করেন। যদিও তিনি হাসপাতালে যেতে চাইছিলেন না। কিন্তু তাঁর শরীর এতটাই খারাপ হয় যে চিকিৎসকেরা ঝুঁকি নিতে চাননি। তাই তাঁকে নার্সিং হোমে নিয়ে যাওয়া হয়।

উডল্যান্ডের আইসিসিউ-তে চিকিৎসা চলছে তাঁর। বুদ্ধবাবুর ব্লাড প্রেশার খুবই কমে গিয়েছে বলে জানা গিয়েছে। খবর পাওয়া যাচ্ছে তাঁর রক্তচাপ ৭০/৫০, যা স্বাভাবিকের তুলনায় অনেকটাই কম।

তিনি নার্সিংহোমে ভর্তি হওয়ার কিছুক্ষণের মধ্যে সেখানে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া রয়েছেন সিপিএমের সাধারণ সম্পাদক সূর্যকান্ত মিশ্র, সিপিএম নেতা তথা চিকিৎসক ফুয়াদ হালিম। তাঁরা চিকিৎসকদের সঙ্গে কথা বলছেন।

গত কয়েকদিন আগেই একটি ছবি প্রকাশ্যে আসে। যেখানে দেখা যায় বুদ্ধবাবুর সঙ্গে তাঁর বাড়িতে দেখা করতে গিয়েছেন রাজ্যপাল। প্রাক্তন মুখ্যমন্ত্রীর রুগ্ন চেহারা দেখে চমকে উঠেছেন অনেকেই।