আমেঠি: আমেঠি অর্থাৎ রাহুল গান্ধীর কেন্দ্রে শক্তি বাড়াল বিজেপি। বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন বিধায়ক চন্দ্র প্রকাশ মিশ্র। বুধবার বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। জেপি নাড্ডা, স্মৃতি ইরানির মত নেতৃত্বের উপস্থিতিতে বিজেপিতে যোগ দেন এই বিএসপি নেতা।

চন্দ্র প্রকাশ মিশ্রের মত নেতার উপস্থিতিতে আমেঠিতে বিজেপির শক্তি বাড়বে বলে উল্লেখ করেছেন স্মৃতি ইরানি। তাঁকেই রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রার্থী করতে পারে বিজেপি।২০১৪-তে আমেঠি থেকে লড়েছিলেন স্মৃতি ইরানি। কিন্তু রাহুল গান্ধীর বিরুদ্ধে হেরে যান তিনি।

অন্যদিকে বিএসপির এই নেতা একজন ব্রাহ্মন। ২২ বছর ধরে বিএসপির সঙ্গে যুক্ত। ২০১৪-তে লোকসভা নির্বাচনও লড়েছিলেন তিনি। এদিন বিজেপিতে যোগ দিয়ে তিনি বলেন, ‘আমেঠি এতদিন ধরে চাকরের মত হয়ে রয়েছে। আমি আমেঠিকে স্বাধীনতা দেব।’ কয়েক দশক ধরে আমেঠিকে পকেটে পুরে রেখেছে গান্ধীরা।

এদিকে, মাবাবতী ফের জানিয়ে দিয়েছেন কংগ্রেসের সঙ্গে কোনও জোট হচ্ছে না৷ মায়াবতী এই প্রসঙ্গে বলেছেন, ‘‘আবারও স্পষ্ট করছি দেশে বা রাজ্যে আমাদের সঙ্গে কংগ্রেসের কোনও জোট বা আসন সমঝোতা নেই৷’’ কিছুটা চড়া সুরেই বিএসপি নেত্রী জানিয়ে দেন, বিভ্রান্তি ছড়াতেই এই কাজ করা হচ্ছে৷ কোনও গুজবে দলীয় নেতা, কর্মীদের কান না দেওয়ার পরামর্শ দেন তিনি৷