৭১ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করতে প্রস্তুত গোটা দেশ। আর তারই মাঝে বিএসএনএল তাদের গ্রাহকদের জন্য নিয়ে এল এক নয়া অফার, যার জেরে ক্রেতাদের কাছে তাদের আকর্ষণীয়তা বাড়বে বলেই মনে করছেন অনেকে।

বিএসএনএল নিয়ে এসেছে ১,৯৯৯ টাকার এক নয়া প্ল্যান। আর এই অফার চালু হবে আগামী ২৬ জানুয়ারী থেকেই। এমনটা জানা গিয়েছে। যদিও প্রাথমিকভাবে ১,৯৯৯ টাকায় ৩৬৫ দিনের সুবিধা দিত বিএসএনএল। কিন্তু প্রজাতন্ত্র দিবস উপলক্ষে তারা অতিরিক্ত ৭১ দিনের সুবিধা দেবে বলে জানা গিয়েছে।

এই ১,৯৯৯ টাকার প্ল্যানে আগামী ২৬ জানুয়ারী থেকে পাওয়া যাবে ৪৩৬ দিনের অফার। অতিরিক্ত ভ্যালিডিটির সুবিধা পাওয়া যাবে ২৬ জানুয়ারী সন্ধে থেকে।

যদিও গত বছর থেকেই একের পর এক নেটওয়ার্ক কোম্পানি নিজেদের প্ল্যানের দাম বাড়িয়েছিল। যার শুরুটা হয়েছিল জিওর হাত থেকে। তারপরে একের পর এক নেটওয়ার্ক নিজেদের প্ল্যানের দাম বাড়িয়েছিল। যার মধ্যে ছিল এয়ারটেল, ভোডাফোন- আইডিয়া। যদিও জানানো হয়েছিল এই দাম বাড়ার ফলে সুবিধা হবে গ্রাহকদেরই। কেননা তারা অতিরিক্ত সুবিধা পাবেন। আর তারপর থেকেই এই প্রতিযোগিতার বাজারে টিকে থাকার জন্য সব কোম্পানি দাম বাড়ানোর খেলাতে নেমেছিল।

জানা গিয়েছে বিএসএনএলের এই প্ল্যানেও থাকছে একাধিক সুবিধা। এতে প্রতিদিন গ্রাহকরা ৩ জিবি ডেটা প্রতিদিন ব্যবহার করতে পারবেন। এছাড়াও থাকছে আনলিমিটেড কলের সুবিধা। এছাড়াও থাকছে ১০০ টি করে মেসেজ এবং এসটিডি কলের সুবিধাও।

যদিও ১,৯৯৯ টাকার প্ল্যানটি ২০১৮ সালের জুন মাসে বিএসএনএল বাজারে এনেছিল। প্রাথমিকভাবে এই প্ল্যানটিতে ২ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা ক্রেতাদের দেওয়া হত। যা পরে বাড়িয়ে ৩ জিবি করা হয়েছিল।