কলকাতা: গ্রাহকদের জন্য বরাবর বেশ কিছু পদক্ষেপ নিয়ে থাকে বিএসএনএল। বাজারে থাকা অন্যান্য কোম্পানির সঙ্গে প্রতিযোগিতাতে টিকে থাকার জন্য বরাবর তারা নিয়ে আসে একের পর এক প্ল্যান। আর তার ফলে সুবিধা হয়েছে সাধারণ মানুষের। করোনা পরবর্তী সময়েও সাধারণ মানুষের কথা ভেবে বিএসএনএল এর তরফে নেওয়া হয়েছিল বেশ কিছু পদক্ষেপ। তবে এবারে জানা গিয়েছে গ্রাহকদের জন্য এক নতুন সুবিধা নিয়ে এল বিএসএনএল।

জানা গিয়েছে গ্রাহকদের সুবিধার জন্য বিএসএনএল এর ১৯৯৯ টাকার প্ল্যানের মেয়াদ অতিরিক্ত বৃদ্ধির জন্য জানানো হয়েছে। নতুন মেয়াদ বৃদ্ধির ফলে অতিরিক্ত ৩০ দিন ধরে এই প্ল্যান ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা। অর্থাৎ ৩৬৫ দিনের পরিবর্তে এবার থেকে এই প্ল্যান গ্রাহকেরা ৩৯৫ দিন ধরে ব্যবহার করতে পারবেন। তবে সেক্ষেত্রে গ্রাহকদের ৩১ মার্চের আগে এই প্ল্যান recharge করতে হবে বলে জানানো হয়েছে। এই বিশেষ অফার নিয়ে আসা হয়েছে ২ মার্চ থেকে। আর দেশের সমস্ত সার্কেলে এই প্ল্যানের সুবিধা পাওয়া যাবে বলেও জানানো হয়েছে।

ইতিমধ্যে এই বিষয়ে বেশ কিছু তথ্য সামনে এসেছে। আর তার ফলে মনে করা হচ্ছে সুবিধা হবে আমজনতার। এই প্ল্যানের ফিচারের কোন পরিবর্তন না হলেও জানানো হয়েছে কেবলমাত্র এই প্ল্যানের মেয়াদের বৃদ্ধি করা হয়েছে। আর মনে করা হচ্ছে এর ফলে গ্রাহকদের কাছে গ্রহণযোগ্যতা বাড়বে বিএসএনএল এর। এই প্ল্যানে রয়েছে ২ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা। তার সঙ্গে আন লিমিটেড কলের সুযোগ রয়েছে এই প্ল্যানে। এছাড়াও রয়েছে প্রতিদিন ১০০ টি করে মেসেজ করার সুযোগ।

আরো পোস্ট-  ব্রেকআপের পর এসব করছেন…সাবধান হন এখন থেকেই

এই প্ল্যানের সঙ্গে জনপ্রিয় বেশ কিছু ওটিটি প্ল্যাটফর্ম দেখার সুবিধাও রয়েছে। গত মাসেই বিএসএনএল এর তরফে লঞ্চ করা হয়েছিল তিনটে নতুন প্ল্যানের। আর সেই সকল প্ল্যানে ছিল হাই স্পিড ডেটা ব্যবহারের সুবিধা। আর তার ফলে মনে করা হচ্ছে এবারে এই নতুন পদক্ষেপ নেওয়ার ফলে ফের গ্রাহকদের কাছে গ্রহণযোগ্যতা বাড়বে বিএসএনএল এর। আর তার জেরে সুবিধা পাবেন সাধারণ মানুষজন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।