নয়াদিল্লি: সুপ্রিম কোর্টের রায়ে সমস্যার মধ্যে রয়েছে একাধিক নেটওয়ার্কিং কোম্পানিগুলি। তবে তাদের মধ্যেও একটু হলেও ভালো জায়গাতে রয়েছে জিও। কিন্তু বাকিদের ভবিষ্যৎ রীতিমত প্রশ্নের মুখে। যদিও গত বছরের শেষ থেকে প্ল্যানের দাম বাড়িয়ে বেঁচে ওঠার চেষ্টাতে মরিয়া সকল কোম্পানিগুলি। আর এবারে বিএসএনএল গ্রাহকদের জন্য নিয়ে এল এক নতুন প্রি-পেড প্ল্যান।

নতুন করে মাত্র ১,১৮৮ টাকাতে নিয়ে এসেছে ৩০০ দিনের নতুন প্ল্যান। জানা গিয়েছিল এই সুবিধা পাওয়া যাবে কেবলমাত্র ২১ জানুয়ারি ২০২০ পর্যন্ত। কিন্তু পরবর্তীকালে তা বাড়িয়ে মার্চ মাস পর্যন্ত করা হয়েছে। ক্রেতাদের আকর্ষণ করার জন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

আগে এই প্ল্যান আনা হয়েছিল ৩৬৫ দিনের জন্য। কিন্তু নতুন প্ল্যানে ৬৫ দিন কমিয়ে আনা হয়েছে ৩০০ দিনের জন্য। মুলত চেন্নাই এবং তামিলনাড়ু সার্কেলের জন্য আনা হয়েছিল এই সুবিধা। আর এই নতুন অফারের বিস্তারিত তথ্য তামিলনাড়ু ওয়েবসাইট থেকে পাওয়া যাচ্ছে বলে জানা গিয়েছে। আর এই সার্কেলের জন্যই এই নয়া সুবিধা আনা হয়েছে।

প্রাথমিকভাবে এই প্ল্যান আনা হয়েছিল গত বছরে অক্টোবর পর্যন্ত। পরে তার মেয়াদ বাড়িয়ে জানুয়ারি করা হয়েছিল। এই প্ল্যানে রয়েছে প্রতিদিন ২৫০ মিনিট পর্যন্ত কোথা বলার সুবিধা। এছাড়াও ৫ জিবি করে ডেটা এবং ১২০০ টি করে মেসেজের সুবিধা। আগেই প্রজাতন্ত্র দিবস উপলক্ষে অতিরিক্ত ৭১ দিনের সুবিধা সহ বিএসএনএল ১৯৯৯ টাকার প্ল্যান নিয়ে এসেছিল। জানা গিয়েছিল যার সুবিধা পাওয়া যাবে ২৬ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।