demo pic

দিওয়ালি উপলক্ষে নতুন প্ল্যান নিয়ে এসে ক্রেতাদের কাছে আবারও নিজেদের জায়গা করার চেষ্টা করছে বিএসএনএল যাতে আলোর এই উৎসবে হাসি ফোটে সাধারণ মানুষের মুখে। জিওর হুঙ্কারে ক্রমেই পিছিয়ে পরেছিল বিএসএনএলক। আর যে কারণে চূড়ান্ত সমস্যার সম্মুখীন হতে হয়েছিল।

কর্মীদের বেতন দিতে না পারায় চূড়ান্ত সমস্যার মুখে পড়েছিল অনেক সাধারণ মানুষ। তবে সমস্যায় জর্জরিত এই সংস্থা কে বাঁচানোর জন্য রবী শঙ্কর প্রসাদ জানিয়েছিলেন, বিএসএনএল এবং এমটিএনএলকে মিশিয়ে ফেলা হবে। যার ফলে নতুন ভাবে বেঁচে উঠবে এই দুই সংস্থা।

আর তাই এবারে দিওয়ালি উপলক্ষে নিয়ে এসেছে ফ্রি ভয়েস কলের সুবিধাও। আর এই সুবিধা ল্যান্ডলাইন গ্রাহক এবং ব্রডব্যান্ড ব্যবহারকারীরা পাবেন। তবে তা থাকবে ২৪ ঘণ্টার জন্য। ২৭ অক্টোবর রবিবার থেকে সোমবার পর্যন্ত ব্যবহারকারীরা এই সুবিধা নিতে পারবেন। এর আগে জিওর দিওয়ালি অফারের সঙ্গে বিএসএনএল ও নিয়ে এসেছিল ৪২৯,৪৮৫,৬৬৬ টাকার প্রিপেড প্ল্যান।

তবে তা কেবলমাত্র দিল্লি এবং মুম্বই সার্কেলের জন্যই। তবে আলোর উৎসবে এই নতুন অফার আনাতে চারদিক যে আলকিত হয়ে উঠবে তা বলাই বাহুল্য। বিএসএনএলের ডিরেক্টর বিবেক বঞ্জল জানিয়েছেন উৎসবের এই মরসুমে যারা বাইরে থাকেন তাদের কাছে পরিবারের লোকেদের সঙ্গে কথা বলার মজাই আলাদা। আর তা যদি ল্যান্ডলাইনে হয় তাহলে কোন কথাই নেই। আর এভাবেই বিএসএনএল সাধারন মানুষের কাছে যোগাযোগের সেরা মাধ্যম হয়ে উঠবে। এছাড়াও বিএসএনএলের ভারত ফাইবার প্ল্যানের সময় বাড়ানোর কথা ভাবছে কতৃপক্ষ। বর্তমানে ভারত ফাইবার ৫০০ জিবি প্ল্যানে গ্রাহকরা ৫০ এমবিপিএস স্পিডে ৫০০ জিবি ডেটা ডাউনলোড করতে পারেন। এই পরিষেবা আনা হয় এই বছরের জানুয়ারী মাসে।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।