Disney

নয়া দিল্লিঃ ভারতের রাষ্ট্রীয় টেলিকম পরিষেবা বিএসএনএল তাদের ব্রডব্যান্ড পরিকল্পনা থেকে ভয়েস অফারগুলি সরিয়ে নিচ্ছে। সংস্থায় এই সুবিধা না মিললেও ব্যবহারকারীদের মিলবে কম্বো অফারগুলি। ডাটা পরিষেবা এবং কলিং এর সুবিধাও থাকবে নতুন পরিকল্পনায়। আগে টেলিকম সংস্থার তরফে শুধুমাত্র ভয়েস অফারগুলি বেছে নেওয়ার সুবিধা দেওয়া হয়েছিল গ্রাহকদের, যেখানে বর্তমানে গ্রাহকরা উভয় পরিকল্পনা বেছে নিতে পারবেন নতুন সুবিধা অনুযায়ী।

রাষ্ট্র টেলিকম সংস্থা তাদের ওয়েবসাইটে উল্লেখ করেছে, ভারত ফাইবার সার্ভিস থেকে ভয়েস সংযোগের সুবিধা সরিয়ে দেওয়া হচ্ছে। তবে সাম্প্রতিক সময়ে জন্য বিদ্যমান গ্রাহকদের এই পরিষেবা মিললেও, তাদের শীঘ্রই নতুন স্কিমে স্থানান্তরিত করবার চেষ্টা করা হবে। পাশাপাশি বিএসএনএল একটি নতুন অফার চালু করছে যা ২০২১ সালের জুলাই পর্যন্ত কার্যকর থাকবে। এই নতুন অফার টি সংস্থার ওয়েলকাম অফার নামে পরিচিত।

সংস্থাটি বাজারে গ্রাহকদের জন্য লঞ্চ করেছে ৪৪৯ টাকা, ৪৯৯ টাকা, ৫৯৯ টাকা, ৭৭৭ টাকা, ৭৭৯ টাকা, ৭৯৯ টাকা এবং ৯৯৯ টাকার পরিকল্পনাগুলি। প্রথম পরিকল্পনা অর্থাৎ ৪৪৯ টাকায় দেওয়া হচ্ছে ৩০ এমবিপিএস গতির সঙ্গে ৩৩০০ জিবি ডাটা, যার বৈধতা থাকবে ৬ মাস পর্যন্ত।

৫৯৯ টাকা পরিকল্পনায় সংস্থার তরফে দেওয়া হচ্ছে আনলিমিটেড কলের সঙ্গে ৬০ এমবিপিএস গতির ৩৩০০ জিবি ডাটা। ৪৯৯ টাকায় প্রতিদিন ২০০ জিবি করে ডাটা মিলবে গ্রাহকদের। পাশাপাশি ৫০ এমবিপিএস এবং আনলিমিটেড কলিং এর সুবিধা রয়েছে এই পরিকল্পনায়। ৭৭৭ টাকার পরিকল্পনায় সংস্থা গ্রাহকদের দিচ্ছে ১০০ এমবিপিএস গতির ১০০০ জিবি ডাটা এবং আনলিমিটেড কলিং এর সুবিধা।

৭৯৯ টাকার পরিকল্পনায় ডিজনি প্লাস হটস্টার এর অ্যাক্সেসের সঙ্গে ১০০০ জিবি ডাটা এবং আনলিমিটেড কলিং এর সুবিধা মিলবে গ্রাহকদের। এছাড়াও ৭৯৯ টাকা পরিকল্পনা ১০০ এমবিপিএস গতির ৩৩০০ জিবি ডাটা এবং আনলিটেড কলের সুবিধাও রয়েছে। সংস্থার সর্বশেষ তালিকার ৯৯৯ টাকার পরিকল্পনায় রয়েছে ১৫০ এমবিপিএস এর ৩৩০০ জিবি ডাটা এবং হটস্টার অ্যাপ্লিকেশন এর সুবিধা।

উল্লেখযোগ্যভাবে, বিএসএনএল দেশের একমাত্র ইন্টারনেট পরিষেবা যারা ডিজনি প্লাস হটস্টার এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন সরবরাহ করে। এছাড়া নতুন ওয়েলকাম অফারের আওতায় বিএসএনএল সমস্ত পরিকল্পনাগুলি অনেক সাশ্রয়ী।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.