ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ বিএসএনএল তাদের প্রিপেড গ্রাহকদের জন্য নিয়ে এসেছে খুশির সংবাদ। এই সংস্থা তাদের ৩৯৮ টাকার আনলিমিটেড প্রিপেড প্ল্যানের বৈধ্যতা বাড়ানোর সিদ্ধান্ত্য নিয়েছে। বিএসএনএল তাদের এই পরিকপ্লনাটি চালু করেছিলো ২০২১ সালের জানুয়ারি মাসে, এবং এই পরিকল্পনার বৈধতা রাখা হয়েছিলো ৯ এপ্রিল পর্যন্ত।

গ্রাহকদের কথা মাথায় রেখে এই সংস্থা ৯০ দিনের জন্য এই পরিষেবাটির মেয়াদ বাড়িয়েছে। আর এর ফলে গ্রাহক নিজেদের পছন্দের এই প্ল্যান উপভোগ করতে পারছে বাড়তি ২ মাস। নতুন ভাবে ১০ এপ্রিল থেকে চালু করা হচ্ছে এই প্ল্যানটি যার বৈধ্যতা থাকবে ৮ জুলায় অবধি।

৩৯৮ টাকার প্রিপেড পরিষেবাটির মেয়াদ বাড়ানোর জন্য একটি টুইট করে উল্লেখ করেছে বিএসএনএল। এই সংস্থা চেন্নায়ের হ্যান্ডেল থেকে এই ঘোষণা করে। টুইটে উল্লেখ করা হয় আগের মতো একই সুবিধা মিলবে ৩৯৮ টাকায় গ্রাহকদের। হাই স্পিড ডাটা, আনলিমিটেড হোম কল, দিল্লি এবং মুমাইয়ের এমটিওএনএল নেটওয়ার্ক এবং জাতীয় নেটওয়ার্কে কলের সুবিধা মিলবে এই পরিকল্পনায়। এর পাশাপাশি মিলবে প্রতিদিনের জন্য ১০০ টা করে এসএমএস এর ব্যবস্থা ৩০ দিনের জন্য।

বিএসএনএল এক বিবৃতিতে জানিয়েছে, এই সুবিধায় গ্রাহকরা প্রিমিয়াম নম্বরে কল এবং এসএমএস সুবিধা মিলবে না, সঙ্গে আন্তর্জাতিক নাম্বার, এবং চার্জেবল নম্বরে ফোন করা যাবে না। এই সমস্ত কলের জন্য গ্রাহককে টাকা দিতে হবে আলাদা করে। অন্যদিকে এই পরিষেবা ব্যবহার করতে পারবে শুধু ব্যবক্তিগত ব্যবহারকারীরা। কোনও টেলিমার্কেটার বা বাণিজ্যিক ব্যবহারকারীদের সুবিধা মিলবে না এই পরিকল্পনায়।

অন্যদিকে ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ বিএসএনএল নতুন করে গ্রাহকদের জন্য ব্রডব্যান্ড পরিষেবা চালু করেছে। এই টেলিকম সংস্থা ২৯৯,৩৯৯, এবং ৫৫৫ টাকার পরিষেবা চালু করেছে ব্রডব্যান্ড গ্রাহকদের জন্য যাতে মিলবে ১০ এমবিপিএস স্পিড। বিএসএনএল ভারত ফাইবার প্ল্যানের থেকে দ্রুত ইন্টারনেট পরিষেবা মিলবে ব্রডব্যান্ডে । ২৯৯ টাকা ৩৯৯ টাকা এবং ৫৫৫ টাকার রিচার্জে ১০০ এমবি, ২০০ এমবি এবং ৫০০ এমবি ডাটা নেট পরিষেবা পাবে গ্রাহকরা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.