মুম্বই: গ্রাহকদের জন্য সুবিধা নিয়ে এল রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল। জানানো হয়েছে ৪৯৯ টাকার ভারত ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানের মেয়াদ বাড়ানো হয়েছে সেপ্টেম্বর মাস পর্যন্ত। কলকাতা সিকিম সহ বেশ কয়েকটি সার্কেলের গ্রাহকেরা এই সুবিধা নিতে পারবেন।

৪৯৯ টাকার প্ল্যানে ৪০ এমবিপিএস স্পিডে ৩০০ জিবি ডেটা ব্যবহার করার সুবিধা নিয়ে এসেছিল এই প্ল্যান। আর প্ল্যনের দিন বাড়ানোর ফলে গ্রাহকদের যে সুবিধা হবে তা বলার অপেক্ষা রাখে না। আগে এই প্ল্যানের মেয়াদ ছিল জুন মাস পর্যন্ত। কিন্তু এবারে তা বাড়ানো হয়েছে। এই সিদ্ধান্তে মোবাইল ইউজারদের সুবিধা হবে বলেই মনে করা হচ্ছে। এর আগে গ্রাহকদের জন্য ২৩৯৯ টাকার প্ল্যান নিয়ে এসেছিল বিএসএনএল।

এই প্ল্যানে ৬০০ দিনের ভ্যালিডিটি পাওয়ার সুবিধা ছিল গ্রাহকদের। এই প্ল্যান সংক্রান্ত তথ্য জানানো হয়েছিল ছত্তিসগড় সার্কেলের ওয়েবসাইট থেকে। এছাড়াও এই প্ল্যানে থাকছে ২৫০ মিনিট কলের সুবিধা। যদিও ডেটার কোন সুবিধা এই প্ল্যানে থাকছে না। এই প্ল্যানের সুবিধা গোটা দেশের মানুষ নিতে পারবেন। অর্থাৎ গ্রাহকদের কথা ভেবে ভবেশ কিছু আকর্ষণীয় প্ল্যান নিয়ে আসছে এই সংস্থা।

যার ফলে গ্রাহকদের কাছে নিজেদের গুরুত্ব বজায় থাকে। সংস্থার ছত্তিসগড় সার্কেলের ওয়েবসাইট থেকে জানানো হয়েছে ওই প্ল্যানে থাকবে ৬০০ দিনের ভ্যালিডটি। সঙ্গে ২৫০ মিনিট কল করার সুবিধা। সঙ্গে প্রতিদিন ১০০ টি করে মেসেজের ব্যবহার করা যাবে।

গ্রাহকদের জন্য এর আগে একাধিক নেটওয়ার্ক বেশ কিছু প্ল্যান নিয়ে এসেছিল। কারণ এই জটিল পরিস্থিতিতে গ্রাহকদের জন্য প্ল্যান আনা যথেষ্ট গুরুত্বপূর্ণ। এর আগে জিওর তরফে বেশ কিছু পদক্ষেপ গ্রহন করা হয়েছিল। আর এবারে রাষ্ট্রায়ত্ত সংস্থা বি এস এন এলের তরফে নেওয়া হল বেশ কিছু পদক্ষেপ।

Proshno Onek II First Episode II Kolorob TV