নয়াদিল্লি:  অবশেষে বেতন পেলেন বিএসএনএলের কর্মীরা। ফেব্রুয়ারি মাসের বকেয়া মিটিয়ে দেওয়া হয়েছে শত্রুবার। সংস্থার তরফে জানানো হয়েছে, সব কর্মীর ফেব্রুয়ারি মাসের বেতন দিয়ে দেওয়া হয়েছে। দেরিতে হলেও অবশেষে বেতন পাওয়ায় খুশি রাষ্ট্রায়ত্ব এই সংস্থা কর্মীরা। এর আগে সংস্থার সিএমডি অনুপম শ্রীবাস্তব জানিয়েছিলেন, সংস্থার নিজস্ব নগদ জোগান থেকে ৮৫০ কোটি টাকার বকেয়া বেতন মিটিয়ে দেওয়া হবে। এরপরেই মিটিয়ে দেওয়া হল বিএসএনএলের সমস্ত কর্মীদের বেতন।

বিএসএনএলের আয়ের ৫৫ শতাংশ চলে যায় কর্মীদের বেতন দিতে এবং বছরে বেতন বাবদ খরচ বৃদ্ধি পায় ৮ শতাংশ যদিও আয় এক জায়গায় দাঁড়িয়ে রয়েছে ৷ গত পাঁচ বছর ধরে বিএসএনএল ক্ষতিতে চলছে ৷ বিএসএনএল কর্মী ইউনিয়ন ইতিমধ্যেই অভিযোগ তুলেছে, বিএসএনএলকে হাতিয়ার করে ফায়দা লুঠছে বেসরকারি টেলিকম সংস্থাগুলি অন্যদিকে বিএসএনএলকে চক্রান্ত করে রুগ্ন করে তোলা হচ্ছে ৷

কর্মীদের অভিযোগ একদিকে যেমন সাধারণ মানুষ তিতিবিরক্ত হয়ে উঠছেন বিএসএনএলের পরিষেবায়৷ তখন তার চাপ পড়ছে কর্মীদের উপর। কিন্তু কর্মীরা সেই কাজ করতে গেলে তারা দফতরের কোনেও সহযোগিতা পাচ্ছেন না। এই সবের মধ্যে ভোটের আগে ১.৭৬ লক্ষ কর্মীর ফেব্রুয়ারি মাসের বেতন আটকে যায়। যার ফলে তীব্র ক্ষোভ তৈরি হয় কর্মীদের মধ্যে। শেষমেশ দেরিতে হলেও মিটিয়ে দেওয়া হল বেতন।