নয়াদিল্লি: দেশ জুড়ে চলা এই লক ডাউনের মধ্যে গ্রাহকদের পাশে দাঁড়িয়েছে নেটওয়ার্কিং কোম্পানিগুলি। অধিকাংশ কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে গ্রাহকদের প্ল্যানের মেয়াদ শেষ হয়ে গেলেও তাদের মেয়াদ অতিরিক্ত বাড়ানো হবে। আর এই অবস্থাতে গ্রাহকদের সুবিধার্থে নতুন দুই প্ল্যান নিয়ে এল ৬৯৩ এবং ১২১২ টাকার প্ল্যান।

এই প্ল্যানে থাকছে অতিরিক্ত ডেটা ব্যবহারের সুবিধা এবং আনুষঙ্গিক সুবিধাও। ৬৯৩ টাকার প্ল্যানের ক্ষেত্রে থাকছে ৩০০ জিবি ডেটা ব্যবহারের সুযোগ। গ্রাহকেরা ইচ্ছেমত ব্যবহার করতে পারবেন। এছাড়া ডাটা ব্যবহারে কোন নিয়ম নেই। অর্থাৎ দিন হিসেবে কত পরিমান ডেটা ব্যবহার করা হবে তার কোন বিধিনিষেধ নেই। সুতরাং গ্রাহকেরা ইচ্ছে মত ডেটা ব্যবহার করতে পারবেন।

১২১২ টাকার প্ল্যানের ক্ষেত্রে থাকছে ৫০০ জিবি ডেটা ৩৬৫ দিনের জন্য। অর্থাৎ গ্রাহকেরা নিজেদের সুবিধা মত এই ডেটা ব্যবহার করে নিজেদের কাজ করতে পারবেন। কোন অসুবিধা হবে না। তবে যারা কেবলমাত্র ইন্টারনেটের উপরে নির্ভরশীল তাদের জন্য আনা হয়েছে। তবে কেবলমাত্র এই প্ল্যান ব্যবহার করা যাবে অন্ধ্র এবং তেলেঙ্গানা সার্কেলে। কেবলমাত্র ডেটার জন্য এই প্ল্যান আনা হয়েছে।

এর আগে বিএসএনএলের তরফ থেকে আনা হয়েছিল ১৯৮ টাকার আকর্ষণীয় প্ল্যান। তাতে হাই স্পিড ২ জিবি ডেটা প্রতিদিন ব্যবহার করা যাবে। ৫৪ দিনের ভ্যালিডিটির জন্য আনা হয়েছিল এই প্ল্যান। এছাড়াও জানানো হয়েছিল নির্দিষ্ট সীমা পেরিয়ে যাওয়ার পর ডেটা স্পিড কিছুটা হলেও কমে যাবে, তবে এই প্ল্যানও আনা হয়েছিল কেবলমাত্র অন্ধ্র এবং তেলেঙ্গানা সার্কেলের জন্য।

Proshno Onek II First Episode II Kolorob TV