নয়াদিল্লি: অর্থনৈতিক সমস্যা কাটিয়ে ফের আবারও নতুন ভাবে মাথা তুলে দাঁড়ানোর চেষ্টা করছে বিএসএনএল।মূল প্রতিদ্বন্দ্বী জিও , এয়ারটেল এবং ভোডাফোন কে কঠিন প্রতিযোগিতায় ফেলার জন্য এই সংস্থা আরও নতুন ধরনের অফার নিয়ে এসেছে গ্রাহকদের জন্য।

এই পরিস্থিতিতে বিএসএনএল প্রিপেড তার কেরলার সার্কেলের ফোরজি গ্রাহকদের জন্য নয়া অফার নিয়ে এসেছে। কেরলার ওনাম অনুষ্ঠান উপলক্ষে গ্রাহকদের জন্য আনা হয়েছে এবং এর ফলে তাদের গ্রাহক সংখ্যায় আরও বাড়তে পারে বলেও ভাবছে তারা কেননা এই ফোরজি অফারের সঙ্গে সঙ্গে ডাটা,এসএমএস প্ল্যান ও তারা গ্রাহকদের জন্য আনছে।
এই নয়া পরিকল্পনা অনুসারে গ্রাহকদের মাসিক ২৩৪ টাকার রিচার্জ করতে হবে। এই রিচার্জ করার ফলে গ্রাহকরা ৩০ দিনের জন্য ৯০ জিবি ডাটা ব্যবহার করার সুযোগ পাবে এবং কোন রকম বিধিনিষেধ ছাড়া। এমনকি গ্রাহকরা সুবিধামত ব্যবহার করতে পারবে।

বিএসএনএল এছাড়াও ফ্রি ভয়েস কলের ও অফার দিয়েছে। গ্রহীতাদের প্রতিদিন ২৫০ মিনিট ফ্রি কলের সুবিধাও দেওয়া হবে এবং অতিরিক্ত সময়ে কথা বলার জন্য স্বাভাবিক কল চার্জ কাটা হবে গ্রহিতাদের থেকে। তার সঙ্গে সঙ্গে প্রতিদিন ফ্রি তে ১০০ এসএমএস অফার ও দিচ্ছে বিএসএনএল।

এই মুহূর্তে এই প্ল্যান কেবলমাত্র কেরালার ওনাম অনুষ্ঠান উপলক্ষে আনা হয়েছে। অন্যান্য রাজ্যেতে নাও আনা হতে পারে।

যদিও বিএসএনএল ফোরজি পরিষেবার ক্ষেত্রে অনেক পরেই আত্মপ্রকাশ করেছিল। তার পরেও গ্রামীন এবং শহরতলির অন্য বেসরকারি পরিষেবা থেকে গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করার জন্য সাশ্রয়ী দামে পরিষেবা নয়া প্ল্যান নিয়ে আসছে।