কলকাতা : গুরুতর অসুস্থ কবি শঙ্খ ঘোষ। এমনটাই জানা যাচ্ছে শহরের এক বেসরকারি হাসপাতাল সূত্রে। বিগত বেশ কয়েকবছর বিভিন্ন সময়ে বিভিন্ন বার্ধক্যজনিত শারীরিক সমস্যায় পড়েছেন বিখ্যাত কবি কিন্তু কোনওবার এতটা সমস্যা হয়নি।

হাসপাতাল সূত্রে খবর বিগত কয়েকদিন ধরে শঙ্খ ঘোষ শ্বাসনালীতে সংক্রমণে আক্রান্ত হন। তারপর তাঁকে শহরের বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। আমরির মুকুন্দপুর শাখায় তাঁর চিকিৎসা চলছে। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে চিকিৎসায় সারা মিলছে। আপাতত কবির অবস্থা স্থিতিশীল। তবে তাঁর স্বাস্থ্যের প্রতি নজর রাখা হচ্ছে। প্রয়োজন হলে মেডিক্যাল বোর্ড বসিয়ে চিকিৎসা করা হতে পারে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত বিভিন্ন সময়ে বিভিন্ন ইস্যুতে গর্জে উঠেছে কবির কলম। সে চিকিৎসকদের উপর হামলা হোক কিংবা শিক্ষকদের অনশন থেকে শুরু করে এনআরসি। কথা না বললেও কবিতার ভাষা তাঁর প্রতিবাদের ভাষাকে স্পষ্ট করেছে। বাবরের প্রার্থনা কাব্যগ্রন্থটির জন্য তিনি ভারতের দ্বিতীয় সর্বোচ্চ সাহিত্য পুরস্কার সাহিত্য অকাদেমি পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে লাভ করেন ভারতের সর্বোচ্চ সাহিত্য সম্মান ,জ্ঞানপীঠ পুরস্কার। তার উল্লেখযোগ্য গ্রন্থগুলি হল মুখ ঢেকে যায় বিজ্ঞাপনে, এ আমির আবরণ, উর্বশীর হাসি, ওকাম্পোর রবীন্দ্রনাথ ইত্যাদি।