ভারতীয় সেনার কড়া প্রত্যাঘাত। পাকিস্তানের মাটিতে কড়া হামলা। গুঁড়িয়ে দেওয়া হয়েছে সীমান্তের ওপারে একাধিক পাকিস্তানের ঘাঁটি। ভারতীয় সেনার প্রত্যুত্তরে তিন থেকে চার পাকিস্তানি সেনাও খতম হয়েছে বলে জানা যাচ্ছে। ভারতীয় সেনার কড়া উত্তরে কার্যত দিশেহারা পাকিস্তান সেনা।

গত কয়েকদিন ধরে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে ভারত এবং পাকিস্তান সীমান্তে। বিশেষ করে জম্মু-কাশ্মীরের রাজৌরি, পুঞ্চ সহ একাধিক সেক্টরে বিনা প্ররোচনাতে হামলা চালায় পাকিস্তান সেনা। যদিও কড়া ভাষায় পালটা প্রত্যুত্তর দেয় ভারতীয় সেনাও। ভারতীয় সেনা সূত্রে খবর, শুক্রবার গভীর রাতে বিনা প্ররোচনাতে পুঞ্চ এবং রাজৌরি সেক্টরে হামলা চালায় পাকিস্তান সেনা। একেবারে ভারতীয় সেনা ছাউনি টার্গেট করে চলে এই হামলা। শুধু তাই নয়, সীমান্ত সংলগ্ন গ্রামগুলিকেও টার্গেট করতে থাকে পাকিস্তান সেনা। ভারী অস্ত্রের সাহায্যে চলে এই হামলা। এরপরেই পালটা ভারতীয় সেনা কড়া প্রত্যাঘাত করতে থাকে সীমান্তের ওপারে।

একেবারে ভারী অস্ত্রের সাহায্যে জবাব দিতে থাকে পাকিস্তান সেনাকে। সূত্রের খবর, পালটা জবাবে সীমান্তের ওপারে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। একেবারে ভারত সীমান্ত লাগোয়া বেশ কয়েকটি পাক সেনা ঘাঁটি একেবারে গুঁড়িয়ে দেওয়া হয় বলে জানা যায়। সেনা সূত্রে জানা যাচ্ছে, ঘাঁটিগুলি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। তিন থেকে চারজন পাকিস্তান সেনাও খতম হয়েছে বলে ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। একই সঙ্গে উত্তেজনাও রয়েছে সীমান্তে।

এই ঘটনার পরেই সীমান্তে হাই অ্যালার্ট জারি রয়েছে। ভারতীয় সেনাকে যে কোনও পরিস্থিতির জন্যে তৈরি থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি খোলা হাতে পাকিস্তানকে জবাব দেওয়ার জন্যেও নির্দেশ কেন্দ্রের। এই অবস্থায় নতুন করে ফের একবার উত্তেজনার পারদ চড়ছে ভারত-পাকিস্তান সীমান্তে।

গত কয়েকদিন আগে সেনাপ্রধান পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন যে, সীমান্তে যে কোনও পরিস্থিতির জন্যে তৈরি রয়েছে ভারতীয় সেনা। যে কোনও পাক উস্কানির জবাব দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়। আর এরপরেই পাকিস্তানকে কড়া জবাব ভারতীয় সেনার।