শ্রীনগর: ফের জঙ্গি হামলা ভূস্বর্গে। শ্রীনগরে ফের গ্রেনেড হামলা জঙ্গিদের। লালচকে ভিড়কে লক্ষ্য করেই এই গ্রেনেড হামলা হয় বলে জানা গিয়েছে। বহু এলাকার মানুষ সোমবার বাজার করতে আসেন লালচকে। আর সেই ভিড়কেই টার্গেট করে জঙ্গিরা, এমনটাই মনে করছেন সিকিউরিটি এজেন্সিগুলি।

এই ঘটনায় এখনও পর্যন্ত ১২ জন গুরুতর আহত হয়েছে বলে জানা গিয়েছে। যাদের মধ্যে ১জনের মৃত্যুর খবর আসছে। আহতদের মধ্যে বেশিরভাগই মহিলা বলে জানা যাচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। ইতিমধ্যে পুরো ঘটনাস্থল ঘিরে ফেলেছে সেনা এবং কাশ্মীর পুলিশ। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। গোটা এলাকা কর্ডন করে চলছে তল্লাশি অভিযান।

গত কয়েকদিন আগে একইভাবে জম্মু ও কাশ্মীরের সোপোরে জঙ্গিদের গ্রেনেডে হামলা হয়। সেখানেই সাধারণ নাগরিককেই টার্গেট করা হয়। এই হামলায় ১৫জন সাধারণ নাগরিক গুরুতর আহত হয়েছিলেন। শুধু তাই নয়, সম্প্রতি বাংলার পাঁচ শ্রমিককে নৃশংসভাবে খুন করে জঙ্গিরা। রীতিমত বাড়ি থেকে বার করে নিরীহ শ্রমিকদের উপর এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের হামলা উপত্যকায়। জঙ্গিদের নিশানায় ফের সাধারণ মানুষ।

গত ৫ অগস্ট রাষ্ট্রপতির ঘোষণার মাধ্যমে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বা ৩৭০ ধারা প্রত্যাহার করার পর থেকেই, সেখানে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। সেখানে নিষেধাজ্ঞাগুলি ধীরে ধীরে তোলার পথে প্রশাসন, সেই পরিস্থিতিতে বারাবার হামলা উপত্যকায়। এই ঘটনায় রীতিমত আতঙ্কে ভূস্বর্গের মানুষ।