প্রতীকী ছবি

কলকাতা:  তালতলায় কাঠের গুদামে বিধ্বংসী আগুন। কালো ধোঁয়াতে ঢেকে গিয়েছে গোটা এলাকা। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১৫টি ইঞ্জিন। আনা হচ্ছে আরও দমকলের ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে।

জানা যাচ্ছে, গুদামে তিনতলায় এই আগুন লেগেছে। সেখানে তৈরি হওয়া কাঠের গুদামে প্রচুর পরিমাণে প্লাইউড মজুদ ছিল। সবটাই দাহ্য পদার্থ বলে জানা যাচ্ছে। আর এত দাহ্য পদার্থ থাকায় তিনতলার পুরো অংশটাই আগুনের গ্রাসে দাউ দাউ করে জ্বলছে। আগুনের লেলিহান শিখা অনেক দূর থেকে দেখা যাচ্ছে। অন্যদিকে, আগুনের তীব্রতা এতটা যে চারপাশে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা দমকলকর্মীদের। যদিও চারপাশ অ্যারেস্ট করে আগুন নেভানোর কাজ করছেন দমকলকর্মীরা। তবে তা করতে গিয়ে যথেষ্ট বেগ পেতে হচ্ছে দমকলকে। কারণ কোনও ভাবেই ভিতরে যাওয়া দমকলের পক্ষে হয়ে উঠছে না।

অন্যদিকে, পরিস্থিতি এতটাই ভয়াবহ আকার নিয়েছে যে কোনও মুহূর্তে হুড়মুড়িয়ে ভেঙে পড়তে পারে গোটা গুদামটি। গোটা এলাকায় তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। বিশেষ করে আশেপাশের মানুষজনের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। অনেকেই নিজেদের বাড়িতে জল ছিটিয়ে দেওয়াল ঠান্ডা করার চেষ্টা করছেন। ঘটনার পরেই গোটা এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে, ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে আসছেন দমকল মন্ত্রী সুজিত বসু। আছেন পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরাও। আসছেন দমকলের আধিকারিকরাও।