প্রতীকী ছবি

কলকাতা:  হঠাত তীব্র কম্পন বাংলায়। উত্তরবঙ্গের একাধিক জেলায় কম্পন অনুভূত। বিশেষ করে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার সহ একাধিক জেলাতে হঠাত কম্পনে তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। জানা যাচ্ছে, রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৫.০। উৎসস্থল জানা গিয়েছে, অসমের বংগাইগাঁও।

পড়ুন আরও- নগর কীর্তন চলাকালীন প্রবল বিস্ফোরণ, বাড়ছে মৃতের সংখ্যা

মাটি থেকে ১০ কিমি নীচে তীব্র এক কম্পন অনুভূত হয়েছে। যার ফলে ভালো কম্পন অনুভূত হয় মাটির উপরে। হঠাত করে এই কম্পনে তীব্র আতঙ্ক তৈরি হয় গোটা উত্তরবঙ্গ জুড়ে। আতঙ্কে রাস্তায় নেমে আসেন বহু মানুষ। যদিও এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি। এমনকি হতাহতেরও কোনও খবর নেই। তবে হঠাত কম্পনে তীব্র উত্তেজনা তৈরি হয়েছে। তবে কেন হঠাত এই কম্পন তা এখনও জানা যায়নি।

উল্লেখ্য, গত বছর একাধিকবার তীব্র কম্পন অনুভূত হয় বাংলায়। যার বেশিরভাগই উত্তরবঙ্গের একটা বিস্তির্ণ অঞ্চলে প্রভাব পড়ে। যদিও তেমন বড় কোনও কম্পন অনুভূত হয়নি। তবে এবার রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছাড়াল ৫। যা যথেষ্ট আতঙ্ক তৈরি করেছে উত্তরবঙ্গের মানুষের কাছে।

অন্যদিকে, এই কম্পনের পর আফটার শকের আতঙ্ক তৈরি হয়েছে উত্তরবঙ্গের মানুষের মধ্যে। নতুন করে ফের কম্পন অনুভূত হতে পারে, সেই আতঙ্কে রাস্তায় কিংবা নিরাপদ জায়গার খোঁজে বহু মানুষজন।