কলকাতা- দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে গায়ক সৌমিত্র রায় হাসপাতালে চিকিৎসাধীন। সোমবার বিকেল নাগাদ উইপ্রো মোড়ের কাছে তাঁর গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে।

ভূমি খ্যাত সঙ্গীতশিল্পী সৌমিত্র রায় এদিন ইকোপার্ক থেকে উইপ্রোর দিকে যাচ্ছিল তাঁর গাড়ি। সেখানেই সেতুতে ওঠার সময়ে তাঁর গাড়ি নিয়ন্ত্রণ হারায়। ডিভাইডারে ধাক্কা দিয়ে অন্য আর একটি গাড়িতে ধাক্কা মারে সৌমিত্রর গাড়ি। আহত অবস্থায় তখনই তাঁকে বিধাননগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানা যাচ্ছে, গাড়িটি ছিটকে যাওয়ায় সৌমিত্র রায়ের বুকে ও পায়ে চোট লাগে। হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। এছাড়াও জানা যাচ্ছে, তাঁর গাড়িটিও খুব খারাপ ভাবে দুমড়ে গিয়েছে ধাক্কা লাগার ফলে। যে গাড়িটিকে ধাক্কা মেরেছিল সেটিরও বেশ কিছু অংশ ভেঙে গিয়েছে। পুলিশ তদন্ত করছে, গাড়ি কত গতিতে চলছিল এবং কী ভাবে গাড়িটি গিয়ে ধাক্কা মারে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।