মালদহ: ভেঙে পড়ল ফারাক্কা ব্যারেজের নির্মীয়মাণ সেতু, একাধিক শ্রমিকের আহত। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বিপর্যয় মোকাবিলা দল এবং মালদহ পুলিশ। ঘটনায় অন্ততপক্ষে ছয়জন শ্রমিক গুরুতরভাবে আহত হয়েছেন বলে জানা যাচ্ছে।

ব্রিজের কাজ শুরুর দেড় বছরের মধ্যেই এই ব্রিজ ভেঙে পড়ল। জানা যাচ্ছে, তিন জন শ্রমিককে মালদহ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

মালদহের এই ঘটনার পরে কংগ্রেস বিধায়ক মইনুল হক জানিয়েছেন, এক ইঞ্জিনিয়রের মৃত্যু হয়েছে এবং প্রথমে একজন  শ্রমিকের আশঙ্কাজনক  পরিস্থিতির খবর পাওয়া গেলেও পরে জানা যায় তিনজন শ্রমিক বর্তমানে আশঙ্কাজনক।

রবিবার, ফারাক্কা এবং মালদহের মাঝে নির্মীয়মাণ এই ব্রিজের এক নম্বর এবং দুই নম্বর পিলারের মাঝে গার্ডার বসাতে গিয়ে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে  বলে জানা গিয়েছে প্রাথমিকভাবে, তবে অফিশিয়ালি এখনও কিছু জানানো হইয়নি।

জানা গিয়েছে, দেড় বছর আগে ফারাক্কা ব্যারেজের পাশেই নতুন করে দ্বিতীয় ফারাক্কা ব্যারেজ তৈরির কাজ শুরু হয়েছে। সেই ব্যারেজ তৈরিতে বহু শ্রমিক কাজ করছেন। সেই মতো এদিনও কাজ করছিলেন শ্রমিকেরা। সেই সময় হঠাৎই গার্ডার ভেঙে দুর্ঘটনা ঘটে। সেই সময় সেখানে ছয় শ্রমিক কাজ করছিলেন। নিচে পড়ে গিয়ে ৬জন গুরুতর আহত হন। এদের মধ্যে একজন আশঙ্কাজনক রয়েছে। তাদেরকে উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা গিয়েছেন। রয়েছে বৈষ্ণবনগর থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আহতদের উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কি কারণে এই দুর্ঘটনা ঘটলো তা তদন্ত করে দেখা হচ্ছে।

যদিও গোটা ঘটনা নিয়ে ফারাক্কা ব্যারেজ কর্তৃপক্ষের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 

Proshno Onek II First Episode II Kolorob TV